শহরে অবৈধ টমটম ও ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জে ত্রি-হুইলার চলাচল করতে দেয়া হবে না ॥ করাত কলের সামনে রাস্তা থেকে গাছের গুড়ি এবং বৈদ্যুতিক খুঁটি সরানোর নির্দেশ ॥ অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে

এসএম সুরুজ আলী ॥ হবিগঞ্জ শহরের পুরাতন খোয়াই নদীর উপর থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদের চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে। সেই সাথে জলাবদ্ধতা নিরসনে শহরে চলমান উচ্ছেদ কার্যক্রম অব্যাহত রাখারও সিদ্ধান্ত নেয়া হয়। গতকাল রবিবার সকাল ১০টায় হবিগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ভারপ্রাপ্ত জেলা প্রশাসক তারেক মোহাম্মদ জাকারিয়ার সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সামছুজ্জামানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির। বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ। বক্তৃতা করেন অতিরিক্ত পুলিশ সুপার এসএম রাজু আহমেদসহ জেলার বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তাবৃন্দ।
সভায় হবিগঞ্জ শহর থেকে অবৈধ টমটম বন্ধের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়। সড়ক দুর্ঘটনা রোধে ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জ অংশে ত্রি-হুইলার (তিন চাকার গাড়ি) বন্ধের সিদ্ধান্ত হয়। সভায় সিভিল সার্জনকে উদ্দেশ্য করে বলা হয়- হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে সকল রোগী যেন সঠিক চিকিৎসা পায় এ বিষয়টি নিশ্চিত করতে হবে। এছাড়া করাত কলের সামনের রাস্তায় গাছের গুড়ি এবং বৈদ্যুতিক খুঁটি রাখার ফলে পথচারিদের চলাচলে সমস্যার সৃষ্টি হয় এবং দুর্ঘটনার আশঙ্কা থাকে উল্লেখ করে রাস্তার উপর থেকে গাছের গুড়ি এবং বৈদ্যুতিক খুঁটি সরানোর নির্দেশ দেয়া হয়। বিভিন্ন স্থান থেকে অবৈধ উপায়ে বালু উত্তোলন বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দায়িত্ব প্রদান করা হয়। গত কয়েকদিনের বৃষ্টিতে হবিগঞ্জ জেলার সার্বিক বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণে জেলা প্রশাসন এবং পানি উন্নয়ন বোর্ডকে প্রস্তুত থাকার সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া বন্যা পরিস্থিতি মোকাবেলায় প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য জেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করা হয়।