চুনারুঘাট প্রতিনিধি ॥ মুজিববর্ষ উপলক্ষে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় নৃত্বাত্বিক ও চা শ্রমিকদের মধ্যে সমাজসেবার উদ্যোগে ২ কোটি ৮০ লাখ টাকার অনুদান ও বৃত্তি প্রদান করা হয়েছে। একই সাথে মুজিববর্ষের উন্নয়ন মেলায় বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী, দলিত ও বেদে সম্প্রদায়ের মধ্যে ভাতা বিতরণের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে আহম্মদাবাদ ইউনিয়নে উন্নয়ন উৎসবে এ ভাতা ও অনুদান বিতরণ এবং ভাতা বিতরণের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী এমপি।
জেলা প্রশাসক মোঃ কামরুল হাসানের সভাপতিত্বে উন্নয়ন উৎসবে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কাদির লস্কর, উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ, ওসি শেখ নাজমুল হক, ইউপি চেয়ারম্যান আবেদ হাসনাত চৌধুরী, অধ্যক্ষ আলাউদ্দিন ও চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সভাপতি নুরুল আমিন। এতে ইউনিয়নের বিভিন্ন শ্রেণী ও পেশার নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
সমাজসেবা ও জাতীয় সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে সমাজসেবা চুনারুঘাট কার্যালয় মুজিববর্ষে উপজেলার ৪ হাজার ৪৬০জন চা শ্রমিকের মধ্যে ৫ হাজার টাকা করে ২ কোটি ২৩ লাখ টাকা, ৮৬৫ জন নৃত্বাত্বিক ও চা জনগোষ্ঠীর দরিদ্রদের মধ্যে ৪২ লাখ টাকা অনুদান এবং শ৬৩ জন প্রতিবন্ধীর মধ্যে ১১ লাখ ৩ হাজার ৪শ’ টাকা, অনগ্রসর জনগোষ্ঠীর ৭৭ জনের মধ্যে ৩ লাখ ৭০ হাজার টাকার বৃত্তি প্রদান করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী এমপি। এছাড়া উন্নয়ন উৎসব উপলক্ষে আমুরোড কৃষি ব্যাংকের মাধ্যমে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের মধ্যে ভাতা প্রদান উদ্বোধন করেন প্রতিমন্ত্রী।