স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ প্রেসক্লাবের সামনে বেপরোয়া ট্রাক্টরের চাপায় বাবা-মেয়ে গুরুতর আহত হয়েছেন। স্থানীয় লোকজন রক্তাক্ত অবস্থায় তাদের উদ্ধার করে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি করেছেন। গতকাল সকাল প্রায় ৭টায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় আহতরা হলেন হবিগঞ্জ শহরের শায়েস্তানগর এলাকার রফিক মিয়া (৪০) ও তার কন্যা বিকেজেসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী সাদিয়া আক্তার (১২)। দুর্ঘটনার পরপরই ট্রাক্টর রেখে চালক পালিয়ে যায়।
এ ব্যাপারে বৃন্দাবন সরকারি কলেজের উদ্ভিদবিদ্যা বিভাগের প্রভাষক আ.ব.ম ফখরুদ্দিন খান পারভেজ বলেন, তিনি গতকাল সকালে তার বাচ্চাকে নিয়ে স্কুলে যাবার পথে হবিগঞ্জ প্রেসক্লাবের সামনে একটি ট্রাক্টরের সামনের চাকার নিচে একটি মোটরসাইকেল পড়ে থাকতে দেখেন। এ দৃশ্য দেখে তার শরীর শিউরে উঠে। তাৎক্ষণিক বিষয়টি তিনি হবিগঞ্জ সদর থানার ওসি মোঃ মাসুক আলীকে অবহিত করেন। ওসি বিষয়টি দেখবেন বলে তাকে আশ^স্থ করেন।
এ ব্যাপারে সায়মা আক্তার নামে এক কলেজছাত্রী জানান, হঠাৎ বিকট শব্দ পেয়ে তিনি পাশ ফিরে দেখেন একটি বেপরোয়া ট্রাক্টর একটি মোটর সাইকেলকে চাপা দিয়েছে। ওই সাইকেলে একজন অভিভাবক তার শিশুকন্যাকে বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে নিয়ে যাচ্ছিলেন। দুর্ঘটনায় বাবা-মেয়ে দুজনই আহত হন। দুর্ঘটনার পর স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। এ সময় রাস্তায় পড়ে রয়েছিল তাদের সাথে থাকা খাবারের টিফিন ক্যারিয়ার।
একজন প্রত্যক্ষদর্শী জানান, মঙ্গলবার সকালে বিকিজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে মেয়েকে মোটর সাইকেলে করে পৌঁছে দিচ্ছিলেন মোঃ রফিক মিয়া। এসময় বিপরীত দিক থেকে আসা একটি বেপরোয়া ট্রাক্টর মোটর সাইকেলকে ধাক্কা দিলে বাবা-মেয়ে মোটর সাইকেল থেকে ছিটকে পড়ে আহত হন। তবে ভাগ্যক্রমে তারা প্রাণে রক্ষা পান।
হবিগঞ্জ সদর থানার ওসি মোঃ মাসুক আলী জানান, ট্রাক্টরটি থানায় আটক রয়েছে। পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেয়া হবে।