স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের নবীগঞ্জে চাঁদার দাবিতে লন্ডন প্রবাসীর কোটি টাকার বাড়ি দখলের হুমকির ঘটনায় চাঁদাবাজি মামলায় গ্রেফতারকৃত আসামী জমির মিয়ার জামিন নামঞ্জুর করেছে আদালত। বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নুরে আলম তার জামিন নামঞ্জুর করেন।
আদালত সূত্রে জানা যায়, ইনাতগঞ্জ ইউনিয়নের মোস্তফাপুর গ্রামের বাসিন্দা, যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট সমাজসেবক মুক্তাদির মিয়ার আলিশান বাড়ি দখলের হুমকি দেয় তারই চাচাত ভাই উস্তার মিয়ার পুত্র জমির মিয়া। এ ব্যাপারে ২৩ ডিসেম্বর মুক্তাদির মিয়া নবীগঞ্জ থানায় চাঁদাবাজি মামলা দায়ের করেন। পরে মঙ্গলবার রাতে জমির মিয়াকে গ্রেফতার করে নবীগঞ্জ থানা পুলিশ। তবে তার সহযোগী জাকির হোসেন পালিয়ে যায়। বৃহস্পতিবার আদালতে জমির মিয়ার পক্ষে তার আইনজীবী জামিন আবেদন করলে শুনানি শেষে জামিন নামঞ্জুর করেন বিচারক। হবিগঞ্জের আদালত পরিদর্শক আল আমিন এই তথ্য নিশ্চিত করেন।
মুক্তাদির মিয়ার স্বজনরা জানান, জমির মিয়া ধনাঢ্য ওই প্রবাসীর নিকট ৩০ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করায় তাকে এবং তার পরিবারের লোকজনকে হত্যা, গুম ও অপহরণের হুমকি দেয়। আতংকে ওই প্রবাসী বৃটিশ হাই কমিশনসহ হবিগঞ্জের পুলিশ সুপার এবং বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনীর নিকট জমির মিয়া গংদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। এ খবর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে হুমকির মাত্রা বৃদ্ধি পায়।
এদিকে এই মামলায় আরও অজ্ঞাত আসামী থাকায় জমির মিয়ার বিরুদ্ধে ৫ দিনের রিমান্ড আবেদন করা হবে বলে জানিয়েছেন নবীগঞ্জ থানার ওসি আজিজুর রহমান।