কেউ বিএনপির নাম ভাঙিয়ে নৈরাজ্য সৃষ্টি করলে তাকে আইনের হাতে তুলে দিতে তারেক রহমানের নির্দেশ
স্টাফ রিপোর্টার ॥ ছাত্র-জনতার আন্দোলনের ফলে ২০২৪ সালে দেশের জনগণ নতুন এক স্বাধীনতা দেখেছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। একই সঙ্গে দেশের বর্তমান পরিস্থিতিতে কেউ বিএনপির নাম ভাঙিয়ে নৈরাজ্য সৃষ্টি করলে তাকে আইনের হাতে তুলে দিতে নির্দেশ দিয়েছেন তিনি। গতকাল বৃহস্পতিবার (৮ আগস্ট) দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে দেওয়া এক ভিডিও বার্তায় এ নির্দেশ দেন তারেক রহমান।
পুলিশ জনগণের শত্রু নয় উল্লেখ করে তারেক রহমান বলেন, বিনা ভোটে নির্বাচিত শেখ হাসিনা পুলিশকে জনগণের বিরুদ্ধে দাঁড়াতে বাধ্য করেছে। শেখ হাসিনা পালানোর পর একটি চক্র পুলিশের মনোবল ভাঙতে চেষ্টা চালাচ্ছে। তারা দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে চাচ্ছে।
তিনি বলেন, দেশের অর্জনকে নষ্ট করতে ষড়যন্ত্র চলছে। ধর্ম-বর্ণ-পরিচয়ের ঊর্ধ্বে উঠে সবাইকে নিরাপত্তা দিতে হবে। মনে রাখবেন, যে যেখানে বসবাস করছেন, ধর্মীয় পরিচয় যাই হোক না কেন, সকলের নিরাপত্তা নিশ্চিত করতে ঢাল হিসেবে দাঁড়িয়ে দৃষ্টান্ত স্থাপন করুন।
বিএনপির নামে কেউ যদি অপকর্ম করতে চায়, তাকেও আইনের হাতে তুলে দেওয়ার আহ্বান জানিয়ে তারেক রহমান বলেন, কেউ যদি নিয়ম ভঙ্গ করে, তার বিরুদ্ধেও পুলিশের কাছে নিয়ম অনুযায়ী অভিযোগ করুন। কেউ আইন নিজের হাতে তুলে নেবেন না। বিচারের ভার দয়া করে নিজ হাতে তুলে নেবেন না।
তিনি বলেন, সবাই ঐক্যবদ্ধ থাকলে আমরা দেশের তরুণদের জন্য একটি নিরাপদ দেশ গড়ে তুলতে পারব। বাংলাদেশের ভূখ-ে সব জনগণের পরিচয় একটি, সবাই বাংলাদেশি।