এস কে কাওছার আহমেদ, আজমিরীগঞ্জ থেকে ॥ আজমিরীগঞ্জে নিজের হাতে নিজেকে কুপিয়ে জখম করেছে শিশু মিয়া (২৮) নামে এক যুবক। মানসিক ভারসাম্যহীন শিশু মিয়া নিজের হাতে দা নিয়ে নিজের মাথায় আঘাত করে। জনসম্মুখেই হঠাৎ করে মাটিতে লুটিয়ে পড়েন এই যুবক।
স্থানীয় সূত্র জানায়, আহত শিশু মিয়া আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা ইউনিয়নের ১নং ওয়ার্ডের মৃত আইয়ুব আলী মিয়ার ছেলে। শিশু মিয়া পেশায় একজন ইজিবাইক (টমটম) চালক। ইদানিং বেশ কিছুদিন ধরে তিনি মানসিক সমস্যায় ভুগছেন। শিশু মিয়া মানসিক সমস্যার কারণে যখন যা মন চায় তাই করতে বসেন। ৫ ফেব্রুয়ারি রাতে পরিবারের লোকদের ফাঁকি দিয়ে বাড়ি থেকে বের হন। বাড়িতে না পেয়ে স্বজনরা তাকে খুঁজতে বের হয়। ৬ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুরের দিকে আজমিরীগঞ্জ পৌরসভার বাঁশমহল এলাকায় নিজের হাতে থাকা দা দিয়ে মাথায় আঘাত করে আহত হন শিশু মিয়া। উপস্থিত স্থানীয়রা পুলিশকে খবর দিলে ঘটনাস্থলে পুলিশ হাজির হয়। পরে পুলিশের সহযোগিতায় তাকে আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে আসে কয়েকজন গাড়ি চালক।
শিশু মিয়ার পরিচয় শনাক্ত করার জন্য আজমিরীগঞ্জ থানার ওসি ডালিম আহমেদ হাসপাতালে সরজমিনে যান। ওসি ডালিম আহমেদ বলেন পরিবারের লোকজন জানান সে মানসিক ভারসাম্যহীন। বেশ কিছুদিন ধরে মানসিক সমস্যায় ভুগছে। তার স্ত্রী প্রবাসে রয়েছে। তার দুই সন্তান রয়েছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনার পর দায়িত্বরত চিকিৎসকের পরামর্শে প্রাথমিক চিকিৎসা দিয়ে পরিবারের জিম্মায় শিশু মিয়াকে হবিগঞ্জে রেফার করা হয়েছে।