স্টাফ রিপোর্টার ॥ আজ রবিবার হবিগঞ্জের ৪টি আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেওয়া হবে। সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় মনোনয়ন প্রত্যাশীদের সাথে মতবিনিময় করবেন। মতবিনিময় শেষে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করা হবে।
আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা যায়, মতবিনিময় সভায় প্রধানমন্ত্রী যারা দলীয় মনোনয়ন পাবেন তাদেরকে নৌকাকে বিজয়ী করার নির্দেশনা দেবেন। ১৯ নভেম্বরের পর থেকে হবিগঞ্জের ৪টি আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীসহ তাদের কর্মী সমর্থকরা ঢাকায় অবস্থান করছেন। সেখানে থেকেই মনোনয়ন প্রত্যাশীরা দলের মনোনয়ন বোর্ডের সদস্যসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে দেখা করে জোর লবিং চালিয়ে যাচ্ছেন। তবে ৪টি আসনে আওয়ামী লীগের মনোনয়ন বর্তমান সংসদ সদস্যরাই পাবেন নাকি নতুন কেউ মনোনয়ন পাবেন এনিয়ে চলছে চুলছেড়া বিশ্লেষণ। বিএনপি বিহীন এই নির্বাচনে জনগণের মধ্যে কোন উত্তাপ না থাকলেও নির্বাচনী আমেজে রয়েছেন আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। হবিগঞ্জের ৪টি আসন থেকে ৩৬ জন নেতা দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তারা হলেন- হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে বর্তমান সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ, হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ডাঃ মুশফিক হুসেন চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী, সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া, নবীগঞ্জ-বাহুবল আসনের সাবেক সংসদ সদস্য ইছমত আহমদ চৌধুরীর কন্যা ডাঃ নাজরা চৌধুরী, কেন্দ্রীয় যুবলীগ নেতা আব্দুল মুকিত চৌধুরী, সহকারি অ্যাটর্নি জেনারেল এর সহকারি শেখ মোহাম্মদ মাজু মিয়া, জামাল হোসাইন; হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসন থেকে বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট আব্দুল মজিদ খান, আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্ত্তুজা হাসান, বানিয়াচং উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লুৎফুর রহমান তালুকদার, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট চৌধুরী আবু বক্কর সিদ্দিকী, সাদিকুর রহমান পরাগ, বানিয়াচং উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন মাস্টার, জেলা কৃষকলীগ সভাপতি হুমায়ূন কবির রেজা, জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল, ব্যারিস্টার এনামুল হক, বানিয়াচং উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইউপি চেয়ারম্যান মোঃ আহাদ মিয়া, অ্যাডভোকেট আবুল আজাদ ও আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আকবর হোসেন ; হবিগঞ্জ-৩ (সদর-লাখাই-শায়েস্তাগঞ্জ) আসনে জেলা আওয়ামী লীগ সভাপতি বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির, হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল হাশেম মোল্লা মাসুম, দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার সম্পাদক ইঞ্জিনিয়ার সুশান্ত দাশ গুপ্ত ও রহুল আমিন মোল্লা; হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী এমপি, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাধবপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী অসীম, যুবলীগের সাবেক কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, চুনারুঘাট উপজেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট আকবর হোসেন জিতু, মাধবপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি এসএম মুসলিম, সাবেক সমাজকল্যাণ মন্ত্রী এনামুল হক মোস্তাফা শহীদের পুত্র নিজামুল হক মোস্তফা শহীদ রানা, আরিফুল হাই রাজীব, যুবলীগের কেন্দ্রীয় উপ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক শেখ মোঃ মিসির আলী, এসএমএন ইসলাম মুনির ও এসএম রিয়াজ।
প্রসঙ্গত, ইতিপূর্বে ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার দেবী চন্দ গণ বিজ্ঞপ্তি প্রকাশ করেন। গণ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়- ৩০ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ। প্রার্থীরা জেলা প্রশাসককের কার্যালয়, সহকারি রিটার্নিং অফিসার ইউএনও’র কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করতে পারবেন। এছাড়াও অনলাইনে মনোনয়নপত্র দাখিল করতে পারবেন। ১ থেকে ৪ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই করা হবে। কোন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হলে ৫ থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্রের বৈধতা চ্যালেঞ্জ করে আপিল করতে পারবেন। ১০ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত আপিলের শুনানী অনুষ্ঠিত হবে। ১৭ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন এবং ১৮ ডিসেম্বর প্রতিক বরাদ্দ দেওয়া হবে। ৭ জানুয়ারি সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।