স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং উপজেলার পুকড়া ইউনিয়নের জামালপুর গ্রামে এক সিএনজি অটোরিক্সা চালকের বাড়িঘরে হামলা ভাংচুরসহ অর্ধশতাধিক গাছ কর্তনের অভিযোগ উঠেছে। শুধু তাই নয়, ওই সিএনজি চালককে হত্যার হুমকিও দেয়া হয়েছে। এতে নিরাপত্তাহীনতায় ভুগছেন সিএনজি অটোরিক্সা চালক জাকির মিয়া।
জাকির মিয়া জানান, প্রায় ১ বছর পূর্বে তার কাছ থেকে পার্শ্ববর্তী গ্রাম হবিগঞ্জ সদর উপজেলার তেঘরিয়া ইউনিয়নের শিকারপুরের রমিজ মিয়া ৫০ হাজার টাকা ধার-কর্জ নেন। বিভিন্ন সময় ওই টাকা জাকির মিয়া ফেরত চাইলে রমিজ মিয়া দেই দিচ্ছি বলে সময় কর্তন করেন। সম্প্রতি জাকির মিয়া রমিজ মিয়ার কাছে আবারও টাকা ফেরত চান। এতে রমিজ মিয়া ইত্তেজিত হয়ে তাকে গালি-গালাজ করেন। এ নিয়ে দুজনের মাঝে তর্কবির্তক হয়। এক পর্যায়ে রমিজ মিয়া জাকির মিয়াকে দেখে নেয়ার হুমকি দেন। শনিবার সকাল ৯টার দিকে জাকির মিয়ার বাড়িতে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। ওই সময় জাকির মিয়া বাড়িতে ছিলেন না। জাকির মিয়ার অভিযোগ- হামলাকারীরা তার ঘরে আগুন লাগিয়ে দেয়। শুধু তাই নয়, হামলাকারীরা তার বাড়ি থেকে যাওয়ার সময় অর্ধশতাধিক গাছ কেটে ফেলে। স্থানীয় মুরুব্বীয়ান এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। পরে তিনি বাড়িতে এসে স্থানীয় মেম্বার নুরুল হককে বিষয়টি অবগত করেন। খবর পেয়ে ইউপি সদস্য নুরুল হক ঘটনাস্থলে যান।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে ইউপি সদস্য নুরুল হক জানান, ঘটনাস্থলে গিয়ে বাড়িঘরে হামলা, ভাংচুরসহ গাছ কর্তনের বিষয়টি তিনি দেখতে পেয়েছেন। তিনি এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানান এবং তদন্তক্রমে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রশাসনের কাছে দাবি জানান।