জঙ্গি সংগঠন চরমপন্থি বা সন্ত্রাসীরা যাতে নাশকতা ও অনাকাক্সিক্ষত পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সে জন্য বিশেষ টহল এবং চেকপোস্ট কার্যক্রমের পাশাপাশি সাদা পোষাকে গুরুত্বপূর্ণ স্থানে সতর্কতার সাথে গোয়েন্দা কার্যক্রম চালিয়ে যাচ্ছে র‌্যাব

স্টাফ রিপোর্টার ॥ সার্বিক নিরাপত্তা এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার অংশ হিসেবে সিলেটসহ র‌্যাব-৯ এর আওতাধীন এলাকাগুলোতে টহল জোরদার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। শুক্রবার গণমাধ্যমে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে র‌্যাব-৯ এর পক্ষ থেকে জানানো হয়, জনগণের জানমালের নিরাপত্তা রক্ষায় এবং যে কোন ধরনের অনাকাক্সিক্ষত পরিস্থিতি এড়াতে র‌্যাব-৯ এর দায়িত্বপূর্ণ পাঁচটি জেলা- সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ায় নিয়মিতভাবে রোবাস্ট পেট্রোল পরিচালনা করা হচ্ছে। এছাড়া মাদক, অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও বিস্ফোরক জাতীয় দ্রব্য ইত্যাদি পরিবহন রোধে র‌্যাব-৯ এর আওতাধীন গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে ধারাবাহিকভাবে চেকপোস্ট কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। পাশাপাশি সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।
র‌্যাব সূত্র আরও জানায়, দেশের সার্বিক পরিস্থিতিকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ যেন কোনো গুজব ছড়াতে না পারে এবং যেকোন ধরনের সাইবার অপরাধ নিয়ন্ত্রণে র‌্যাব-৯ এর ‘সাইবার মনিটরিং সেল’ সার্বক্ষণিক তদারকি করছে। এছাড়াও বিভিন্ন জঙ্গি সংগঠন, চরমপন্থি বা স্বার্থান্বেষী মহল এবং সন্ত্রাসীরা যেন কোন ধরনের নাশকতা ও অনাকাক্সিক্ষত পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সে জন্য র‌্যাব-৯ এর বিশেষ টহল এবং চেকপোস্ট কার্যক্রমের পাশাপাশি সাদা পোষাকে র‌্যাব সদস্যরা বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সতর্কতার সাথে গোয়েন্দা কার্যক্রম চালিয়ে যাচ্ছে।