মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুর উপজেলার আন্দিউড়া গ্রামের রাস্তার বেহাল দশা বিরাজ করছে। এ রাস্তাটি দিয়ে প্রতিদিন কয়েক হাজার মানুষ চলাচল করে থাকেন। রাস্তাটির পূর্ব আন্দিউড়া থেকে চকবাজার পর্যন্ত আরসিসি ঢালাই না থাকায় বিভিন্ন স্থানে ভাঙন দেখা দিয়েছে। ফলে নিত্য দিনের চলাচলে রাস্তাটি মানুষের মরণফাঁদে পরিণত হয়েছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, রাস্তার পাশে পানি জমে থাকায় বিভিন্ন স্থানে ভেঙে গিয়ে খানা খন্দের সৃষ্টি হয়েছে। প্রতিদিন ওই রাস্তা দিয়ে স্কুল, কলেজ, মাদ্রাসায় পড়–য়া ছাত্রছাত্রীসহ এলাকাবাসী আসা যাওয়া করে থাকেন। তাছাড়া অসুস্থ রোগীকে নিয়ে এই রাস্তা দিয়ে চলাচল করতে হয়। এই রাস্তাটি-ই গ্রামের প্রধান রাস্তা। কিন্তু রাস্তাটি ভাল না থাকায় চলাচলে দুর্ভোগ পোহাতে হয়। তাই ওই এলাকার সাধারণ জনগণ দ্রুত রাস্তাটি সংস্কারের দাবি জানিয়েছেন।
স্থানীয় বাসিন্দা আমান আলী জানান, ‘রাস্তাটি সংগ্রামের পর থেকে আজ পর্যন্ত কোন কাজ হয়নি। আমাদের প্রতিদিন বাজারে আসা যাওয়া করা লাগে। সামান্য বৃষ্টি হলে রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পরে।’
ইউপি সদস্য আবজল চৌধুরী বলেন, রাস্তাটি এলজিইডি’র নিবন্ধন না থাকায় কোন টেন্ডার দিচ্ছে না। আমি সর্বোচ্চ চেষ্টা করছি নিবন্ধন নাম্বার নেওয়ার জন্য। রাস্তাটি চলার উপযোগীর করার জন্য কিছু আধলা (আধভাঙা ইট) ও বালু দেব। যাতে মানুষ আপাতত চলাচল করতে পারে।