স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের বিয়াম ল্যাবরেটরি স্কুলের ভূমি হস্তান্তর দলিল স্বাক্ষরিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দলিল স্বাক্ষর অনুষ্ঠানে সরকারের পক্ষে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, বিয়াম ল্যাবরেটরি স্কুলের পক্ষে উপস্থিত ছিলেন স্কুলের অধ্যক্ষ সৈয়দা রওশন সুলতানা। দলিল স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তারেক মোহাম্মদ জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) উম্মে ইসরাত, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বিজেন ব্যানার্জী, হবিগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মোতাচ্ছিরুল ইসলাম ও সাব-রেজিস্ট্রার।
জেলা প্রশাসন সূত্র জানায়, বিয়াম ল্যাবরেটরি স্কুলের সম্প্রসারণের কথা চিন্তা করে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান স্কুলটির জন্য সরকারি জমি বরাদ্দের উদ্যোগ গ্রহণ করেন। এই প্রেক্ষাপটে ০.৮৫২৫ একর জমি প্রাপ্তি বিয়াম ল্যাবরেটরি স্কুলের জন্য একটি মাইলফলক হয়ে থাকবে। খাস জমি বরাদ্দ বাদেও স্কুলটির সার্বিক উন্নয়নের কথা চিন্তা করে ছাত্র-ছাত্রীদের জন্য নতুন একাডেমিক ভবন নির্মাণ, তথ্য প্রযুক্তিগত আধুনিকায়ন, শিক্ষকদের জন্য বিশেষ প্রশিক্ষণ ছাড়াও নানমুখী কার্যক্রম হাতে নেন জেলা প্রশাসক। এছাড়াও বিয়াম ল্যাবরেটরি স্কুলের উন্নয়ন কাজের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ৩ লাখ টাকার চেক হস্তান্তর করেন জেলা প্রশাসক।
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিয়াম ল্যাবরেটরি স্কুল, হবিগঞ্জকে ০.৮৫২৫ একর খাস জমি প্রদান করায় জেলা প্রশাসন, বিয়াম ল্যাবরেটরি স্কুল কর্তৃপক্ষ, শিক্ষকমন্ডলী, ছাত্র-ছাত্রী ও অভিভাভকবৃন্দের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে অপরিসীম কৃতজ্ঞতা জানানো হয়।