আক্তার হোসেন আল হাদী ॥ বানিয়াচংয়ে এক মহিলার মর্মান্তিক মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে বানিয়াচং সদরের কালিদাসটেকা গ্রামে।
এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, দুই শিশুর ঝগড়াকে কেন্দ্র করে প্রতিবেশী সুরুজ মিয়া এবং লুৎফুর মিয়ার মধ্যে তর্কবিতর্কের এক পর্যায়ে উভয়ের মধ্যে সংঘর্ষ বাধে। ঘন্টাব্যাপী সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়। তন্মধ্যে গুরুতর আহত সবজান বিবিকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে রাতেই তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার রাতে সবজান বিবি মারা যান।
নিহত সবজান বিবি (৫৫) উপজেলা সদরের জাতুকর্ন পাড়া গ্রামের নুর হোসেন মিয়ার স্ত্রী। সবজান বিবি সদরের ৩নং ইউনিয়নের কালীদাসটেকা গ্রামে মেয়ে ছফিনা আক্তারের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন। গত ৬ ডিসেম্বর রবিবার বিকাল সাড়ে ৪টার দিকে শিশুদের ঝগড়াকে কেন্দ্র করে দেশীয় অস্ত্র নিয়ে দাঙ্গায় লিপ্ত হন সুরুজ মিয়া এবং লুৎফর গং। এক পর্যায়ে ঘরের বারান্দায় দাঁড়িয়ে থাকা সবজানের মাথায় লাঠি দিয়ে আঘাত করে প্রতিপক্ষ। ঘটনাস্থলেই মাটিতে লুটিয়ে পড়েন সবজান বিবি।
এদিকে সবজান বিবির মৃত্যুর খবর গ্রামের বাড়িতে পৌঁছলে সেখানে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। খবর পাওয়ার পরপরই ঘটনাস্থলে ছুটে যান বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেনসহ একদল পুলিশ।
যে কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে এলাকায় পুলিশ টহল জোরদার করা হয়েছে। এ ব্যাপারে বানিয়াচং থানার ওসি মোঃ এমরান হোসেন জানান, আসামীদের ধরতে থানা পুলিশ তৎপর রয়েছে। দ্রুতই অপরাধীদের গ্রেফতার করা হবে।