স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জের অত্যন্ত জনপ্রিয় নেতা হিসেবে পরিচিত আতাউর রহমান মাসুক মাত্র একজন ভোটারের ভুলে মেয়র প্রার্থী থেকে আপাতত ছিটকে পড়েছেন। গতকাল সোমবার হবিগঞ্জের জেলা প্রশাসকও তাঁর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন। এখন তাঁর সামনে উচ্চ আদালতে আপিল করা ছাড়া আর গত্যন্তর নেই।
গত রবিবার স্বতন্ত্র মেয়র প্রার্থী আতাউর রহমান মাসুক তাঁর মনোনয়নপত্রের বৈধতার জন্য জেলা প্রশাসকের কাছে আপিল আবেদন করেছিলেন। গতকাল সোমবার জেলা প্রশাসকের কার্যালয়ে আপিল শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। মেয়র প্রার্থী আতাউর রহমান মাসুকের আপিল আবেদনের শুনানির পর ৪নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মুখলিছুর রহমানের আপিলের শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে তার মনোনয়নপত্রও বাতিল ঘোষণা করা হয়।
হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান দৈনিক হবিগঞ্জের মুখকে জানান, শায়েস্তাগঞ্জের স্বতন্ত্র মেয়র প্রার্থী আতাউর রহমান মনোনয়নপত্রের সাথে দাখিল করা ১০০ ভোটার সমর্থকের মধ্যে ১জন ভোটার গাজীপুরের টঙ্গি এলাকার বাসিন্দা। কিন্তু নির্বাচনী বিধানে স্পষ্ট উল্লেখ রয়েছে মনোনয়নপত্র দাখিলের সময় রিটার্নিং অফিসারের কাছে প্রার্থীর নিজ এলাকার সমর্থক ভোটারের নাম সঠিক দিতে হবে। মেয়র প্রার্থী আতাউর রহমান মাসুক অন্য এলাকার ভোটারকে তাঁর সমর্থক করেছেন। এ হিসেবে তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়াও অগ্রণী ব্যাংকের খেলাপী ঋণ পরিশোধ না করে মনোনয়নপত্র দাখিল করায় কাউন্সিলর প্রার্থী মুখলিছুর রহমানের মনোনয়নপত্রও বাতিল করা হয়েছে। তবে তারা উচ্চ আদালতে আপিল করতে পারবেন।
এ খবর পেয়ে আতাউর রহমান মাসুকের কর্মী সমর্থক অনেকেই মন্তব্য করেন একজন ভোটারের ভুলে আজ তার মনোনয়নপত্র বাতিল হয়েছে এটা খুবই দুঃখজনক। অথচ তিনি এলাকায় একজন জনপ্রিয় নেতা। তিনি হবিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি। তিনি একাধারে শায়েস্তাগঞ্জ দাউদনগর বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক, পাঁচ গ্রাম ঐক্য পরিষদ সভাপতি, শায়েস্তাগঞ্জ-ধর্মঘর রোড জীপ মালিক সমিতির সভাপতি, ট্রাক ও ট্যাংক লরী শায়েস্তাগঞ্জ উপজেলা শাখা এবং শায়েস্তাগঞ্জ পাবলিক স্কুল এন্ড কলেজের উপদেষ্টা, সিএনজি শায়েস্তাগঞ্জ-দেউন্দি রোড শাখার সভাপতিসহ নানা সংগঠনের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করছেন। ওই কর্মী সমর্থকরা বলেন- এখনো আতাউর রহমান মাসুক চাইলে হাজার হাজার সমর্থক ভোটারের নাম তিনি দিতে পারবেন। তারা বিষয়টি বিবেচনার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।
প্রসঙ্গত, স্বতন্ত্র মেয়র প্রার্থী আতাউর রহমান মাসুকের মনোনয়নপত্রের সাথে দাখিল করা ১০০ ভোটার সমর্থকের মধ্যে ১ জন ভোটার শায়েস্তাগঞ্জ পৌরসভার না হওয়ায় তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়। যে ভোটারের জন্য মেয়র প্রার্থী আতাউর রহমান মাসুকের মনোনয়নপত্র বাতিল করা হয় তার নাম মিনা আক্তার। তিনি গাজীপুর সিটি কর্পোরেশনের ভোটার।
এ ব্যাপারে মেয়র প্রার্থী আতাউর রহমান মাসুক জানান, তাঁর সমর্থক মিনা আক্তার নামে যাকে গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গী এলাকার ভোটার বলে নির্বাচন অফিস চিহ্নিত করেছে তিনি (মিনা আক্তার) বর্তমানে শায়েস্তাগঞ্জে বসবাস করছেন। শায়েস্তাগঞ্জ পৌরসভায় তার নিজস্ব জায়গা-জমি ও বাসাবাড়ি রয়েছে। তার ভূমি ট্যাক্সসহ সকল করও পরিশোধ আছে। তাছাড়া তার জাতীয় পরিচয়পত্রে গাজীপুর সিটি করপোরেশনের ঠিকানা থাকলেও তিনি ভোট স্থানান্তরের জন্য নির্বাচন অফিসে আবেদন করেছেন যা বর্তমানে প্রক্রিয়াধীন আছে।