স্টাফ রিপোর্টার, মাধবপুর থেকে ॥ হবিগঞ্জের মাধবপুর উপজেলার হরষপুর রেলস্টেশন বাজারে সোমবার ভোররাতে ভয়াবহ অগ্নিকান্ডে ১১টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের। তাৎক্ষণিক অগ্নিকান্ডের কারণ জানা যায়নি।
স্থানীয় সূত্রে জানা যায়- সোমবার ভোররাতে উপজেলার ধর্মঘর ইউনিয়নের হরষপুর রেল স্টেশন বাজারে একটি দোকান থেকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে স্থানীয় মাদ্রাসার শিক্ষার্থী ও জনতা প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এরই মধ্যে মুদি দোকান, ফার্মেসী, জুতার দোকান, সেলুন, চা-স্টলসহ ১১টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।
হরষপুর রেলওয়ে স্টেশন মাস্টার আব্দুল মান্নান বলেন, হঠাৎ অগ্নিকান্ডের খবর পেয়ে ছুটে যাই। স্থানীয় ফায়াস সার্ভিস, পল্লী বিদ্যুতের অফিসসহ স্থানীয় প্রশাসনকে অবহিত করি। আর স্থানীয় মাদ্রাসার ছাত্র, শিক্ষকের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আসে।
মাধবপুর ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ রাকিবুল ইসলাম জানান, আমরা খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনি।