স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ ডিগ্রি কলেজের তিনটি ভবনের নাম তিনজন বীর মুক্তিযোদ্ধার নামে নামকরণ করা হয়েছে। এই তিন বীর মুক্তিযোদ্ধা হলেন- শহীদ রমিজ উদ্দিন বীরবিক্রম, শহীদ মহফিল হোসেন ও শহীদ হাফিজ উদ্দিন।
গতকাল বৃহস্পতিবার কলেজের গভর্ণিং বডির সভায় সর্বসম্মতিক্রমে এই তিন বীর মুক্তিযোদ্ধার নামে কলেজের ভবন তিনটির নামকরণের সিদ্ধান্ত হয়। এতে সভাপতিত্ব করেন গভর্নিং বডির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুল ইসলাম। এই সভায় হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আবু জাহির এর দ্রুত রোগমুক্তি কামনা করা হয়। নতুন সিদ্ধান্তের ফলে তিনটি ভবনের নাম হবে ‘শহীদ রমিজ উদ্দিন বীরবিক্রম ভবন’, ‘শহীদ মহফিল হোসেন ভবন’ ও ‘শহীদ হাফিজ উদ্দিন ভবন’। শায়েস্তাগঞ্জের বাসিন্দা এই তিনজনের মধ্যে মহফিল হোসেন একাত্তরের মুক্তিযুদ্ধে সিলেট বিভাগের মধ্যে প্রথম শহীদ ছিলেন। এই কলেজের ৪টি ভবনের মধ্যে একটি ভবন ইতিপূর্বে এমপি আবু জাহিরের নামে নামকরণ করা হয়েছে।
শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুল ইসলাম জানান, মহান মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে শায়েস্তাগঞ্জের তিন শহীদ বীর মুক্তিযোদ্ধাকে সম্মান জানানোর পরিকল্পনা থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।