ওয়াদুদ বিভিন্ন স্থান থেকে চোর-ডাকাত ভাড়া করে এনে চুরি-ডাকাতি করতো
স্টাফ রিপোর্টার ॥ আন্তঃজেলা ডাকাত দলের সদস্য বানিয়াচং উপজেলার ওয়াদুদকে (৪০) মাদকসহ গ্রেফতার করেছে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানা পুলিশ। গ্রেফতারকৃত ডাকাত ওয়াদুদ বানিয়াচং উপজেলার ৩নং দক্ষিণ-পূর্ব ইউনিয়নের জাতুকর্ণপাড়ার মৃত ধলাই মিয়ার পুত্র।
পুলিশ সূত্রে জানা যায়, ২২ সেপ্টেম্বর দিবাগত রাত ৯টায় গোপন সংবাদের ভিত্তিতে শ্রীমঙ্গল থানার ওসি আব্দুল সালেকের নেতৃত্বে এসআই আলামিন, এএসআই নজরুলসহ একদল পুলিশ চৌমুহনী এলাকায় অভিযান চালিয়ে ডাকাত ওয়াদুদকে বিপুল পরিমাণ মাদকসহ গ্রেফতার করে। পরে তার বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয় এবং ওই মামলায় ওদাদুদকে গতকাল ২৪ সেপ্টেম্বর আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়। এছাড়াও গ্রেফতারকৃত ওয়াদুদের বিরুদ্ধে বিভিন্ন জেলার বিভিন্ন থানায় একাধিক চুরি, ডাকাতি ও অস্ত্র মামলা রয়েছে বলে জানান এসআই আলামিন।
শ্রীমঙ্গল থানার ওসি আব্দুল সালেক গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, ওয়াদুদ আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। এমনকি তার বিরুদ্ধে কয়েকটি জেলায় বেশ কিছু মামলা রয়েছে। সে দীর্ঘদিন ধরে পুলিশের চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন এলাকায় অপরাধ করে যাচ্ছিল।
উল্লেখ্য, তার বিরুদ্ধে মৌলভীবাজার জেলার সদর থানায় ২টি ডাকাতি মামলা রয়েছে। বড়লেখা থানায় রয়েছে ১টি ডাকাতি ও ১টি অস্ত্র মামলা। শ্রীমঙ্গল থানায় রয়েছে ১টি ডাকাতি, ৩টি চুরি ও ১টি মাদক মামলা। এছাড়াও হবিগঞ্জ জেলার বাহুবল থানায় ১টি চুরির মামলা এবং বানিয়াচং থানায় রয়েছে ২টি চুরির মামলা।
শ্রীমঙ্গল থানায় গ্রেফতার হওয়া ডাকাত ওয়াদুদের বিষয়টি তার নিজ এলাকায় জানাজানি হলে অনেকেরই মাঝে স্বস্তি ফিরে এসেছে এবং শ্রীমঙ্গল থানা পুলিশকে তারা ধন্যবাদ জানিয়েছেন।
একটি সূত্র জানায়, ওয়াদুদ বানিয়াচং ও আজমিরীগঞ্জ উপজেলায় বিভিন্ন চুরি-ডাকাতির ঘটনার সাথে জড়িত এমনকি সে বাহির থেকে চোর-ডাকাত এনে বিভিন্ন এলাকায় চুরি-ডাকাতি সংঘটিত করত।