দুই পাশে গাইড ওয়াল ও পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় অল্প বৃষ্টিতে হাটু পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয় ॥ মেয়র নাজিম উদ্দিন সামসু বললেন পৌরসভার সকল রাস্তা পর্যায়ক্রমে উন্নয়ন করা হচ্ছে, এই রাস্তাটিও শীঘ্রই পাকাকরণ করা হবে
চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাট পৌর শহরের ৬নং ওয়ার্ডের বাল্লা রোডের চেরাগ আলী মার্কেটের পিছন হতে মসকুদ আলীর বাড়ি পর্যন্ত রাস্তাটি পাকাকরণের অভাবে ৫০টি পরিবারের যাতায়াতে দুর্ভোগ পোহাতে হচ্ছে। দীর্ঘদিন ধরে রাস্তাটি পাকাকরণ না হওয়ায় একটু বৃষ্টি হলে রাস্তায় হাটু পানি পর্যন্ত জলাবদ্ধতা হয়ে চলাচল বন্ধ থাকে। ফলে ৫০টির অধিক পরিবারের লোকজনকে ঘরবন্দী থাকতে হয়। বর্তমানে রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।
স্থানীয়রা জানান, রাস্তা পাকাকরণ কাজের জন্য বছরখানেক পূর্বে রাস্তার দুই পাশে গাইড ওয়াল নির্মাণ করা হয়। পরে দুই পাশে গাইড ওয়াল তৈরি করার ফলে রাস্তায় অল্প বৃষ্টিতে হাটু পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়। রাস্তার পানি নিষ্কাশনের কোন ব্যবস্থা না থাকায় রাস্তাটি ভেঙ্গে খানাখন্দে পরিণত হয়েছে। বর্তমানে রাস্তা দিয়ে যানবাহন তো দূরের কথা হেঁটে যাওয়াও কষ্টকর হয়ে দাঁড়িয়েছে জনসাধারণের। কিন্তু অজ্ঞাত কারণে আজও ৬নং ওয়ার্ডের বাসিন্দারা কাঁচা রাস্তা দিয়ে যাতায়াত করছেন। রাস্তার দু’পাশে একটি খোলা ড্রেন রয়েছে। এতে করে ওই এলাকায় ডেঙ্গু মশার উপদ্রপ বৃদ্ধি পেয়েছে। দুই পাশে গাইড ওয়াল থাকায় ওই রাস্তা দিয়ে শিশুদের যাতায়াত করতে কষ্ট হচ্ছে।
স্থানীয় বাসিন্দা মসকুদ আলী জানান, দীর্ঘদিন ধরে রাস্তাটি জরাজীর্ণ ও খানাখন্দে ভরা থাকলেও কর্তৃপক্ষ কেন যে উদাসীন তা আমাদের বোধগম্য নয়।
স্থানীয়দের অভিযোগ, ৬নং ওয়ার্ডের কাউন্সিলর মরতুজ আলী সরদারকে বারবার বলার পরও তিনি কোন ধরনের পদক্ষেপ নিচ্ছেন না। তাই এ গুরুত্বপূর্ণ সড়কটি দ্রুত সংস্কারের জন্য পৌর মেয়র নাজিম উদ্দিন সামসুসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করে জরুরি প্রতিকার দাবি জানাই।
এ ব্যাপারে পৌর মেয়র নাজিম উদ্দিন সামসু জানান, পৌরসভার সকল রাস্তা পর্যায়ক্রমে উন্নয়ন করা হচ্ছে। ৬নং ওয়ার্ডের এই রাস্তাও শীঘ্রই পাকাকরণ কাজ করা হবে।