চুনারুঘাটে পদক্ষেপ গণ পাঠাগারের শোকসভা
চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটের বীর সন্তান প্রয়াত মেজর জেনারেল সি আর দত্ত বীর উত্তমের শোকসভা পালন করেছে চুনারুঘাট পদক্ষেপ গণ পাঠাগার। শুক্রবার সন্ধ্যা ৭টায় পাঠাগার ভবনে উপজেলা পোস্ট মাস্টার এসএম মিজানের পরিচালনায় অনুষ্ঠিত শোকসভায় সভাপতিত্ব করেন পাঠাগারের সভাপতি সংস্কৃতি মন্ত্রণালয়ের উপসচিব মোস্তফা মোরশেদ।
সি আর দত্তের জীবনী, কর্মময় জীবনের নানা দিক তুলে ধরে স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ মোদাব্বির আলী, উপজেলা মুক্তিযুদ্ধ সংসদের সাবেক কমান্ডার আব্দুল গাফফার, সাবেক ছাত্রনেতা মুক্তাদির চৌধুরী সাথী, সহকারী অধ্যাপক মাজহারুল ইসলাম রুবেল, মনিরুল ইসলাম জুয়েল, কাউসার খসরু, তোফায়েল আহমেদ ও সায়েম তালুকদার।
সভায় বক্তারা মুক্তিযুদ্ধে প্রয়াত সি আর দত্তের অসামান্য অবদানের জন্য চুনারুঘাটের একটি রাস্তার নামকরণ ও তার দখলকৃত বাড়ি উদ্ধার করতে প্রশাসনের দৃষ্টি কামনা করেন।
উপ-সচিব মোস্তফা মোর্শেদ তার বক্তব্যে বলেন- সি আর দত্ত আমাদের চুনারুঘাটের গর্বিত সন্তান। তার দেশপ্রেম ও মহান মুক্তিযুদ্ধের রণাঙ্গনের কথা জাতি চিরদিন মনে রাখবে।
সহকারী অধ্যাপক মাজহারুল ইসলাম রুবেল বলেন- এলাকার সন্তান হিসেবে আমাদের উচিত সি আর দত্তের ত্যাগকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ রাখা। তিনি আমাদেরকে দেশপ্রেমের যে শিক্ষা দিলেন সেই শিক্ষাকে ধারণ করা আমাদের কর্তব্য।