সুমন আহমেদ বিজয়, লাখাই থেকে ॥ লাখাই উপজেলার বিভিন্ন বাজারে বাজারে প্রাণঘাতী করোনা ভাইরাস সম্পর্কে সাধারণ জনগণ কে সচেতন করতে ক্যাম্পেইন করেছেন হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। আলহাজ্ব অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি জীবন বাজী রেখে হ্যান্ড মাইক হাতে রাস্তায় দাঁড়িয়ে এবং গাড়িতে বসে পেশাজীবীসহ সব শ্রেণী-পেশার মানুষকে বাড়ি থেকে বের না হওয়ার এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে সরকারি নির্দেশনার কথা তুলে ধরেন। তিনি বলেন, বিশ্বের অনেক দেশেই মসজিদে জামাতে নামাজ আদায় বন্ধ করা হলেও আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন মসজিদ বন্ধ করা হবে না বরং অসুস্থ ব্যক্তি মসজিদে যাবে না। তিনি করোনা ভাইরাসে গৃহবন্দী অসচ্ছল গরীব ও ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের উদ্দেশ্য বলেন আপনারা বিভিন্ন এনজিও সংস্থার কিস্তি নিয়ে চিন্তা করবেন না, আর যদি কোন এনজিও সংস্থার কোন মাঠ কর্মী কিস্তি নিতে আসে তাহলে উপজেলা চেয়ারম্যানের কাছে খবর দিবেন।
এ ব্যাপারে এমপি আবু জাহির বলেন, বিশ্বব্যাপি মহামারী আকার ধারণ করেছে করোনা ভাইরাস। এ থেকে পরিত্রাণ পেতে হলে জনসচেতনতা প্রয়োজন। করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলা এবং সরকারি নির্দেশনা অনুসরণের বিকল্প নেই। সরকার সাধারণ জনগণকে সবধরণের সহযোগিতা করবে বলেও জানিয়েছেন তিনি।
এসময় উপস্থিত ছিলেন লাখাই উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব অ্যাডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, উপজেলা নির্বাহী অফিসার ভারপ্রাপ্ত সঞ্চিতা কর্মকার, লাখাই উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি বুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শেখ মোক্তার হোসেন বেনু, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রহমান আজনু, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহফুজ মিয়া, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম শাকিল, সাবেক সাংগঠনিক সম্পাদক ফজলে এলাহী মোঃ ফরহাদ, লাখাই উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক বদিউল আলম কাজল, করাব ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল কদ্দুস, বুল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোঃ আবুল কালাম, লাখাই উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক শরিফুল আলম রনি, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক সুমন আহমেদ বিজয়, সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুজ্জামান বাপ্পি প্রমুখ।