উত্তম কুমার পাল হিমেল, নবীগঞ্জ থেকে ॥ হবিগঞ্জ-১ আসনের এমপি শাহনওয়াজ মিলাদ গাজী বলেছেন- হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণই ছিল বাংলাদেশ স্বাধীনতার মুল প্রেরণা। সেই ভাষাণেই উদ্বুদ্ধ হয়ে বাঙালি জাতি একত্রিতভাবে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিল এবং অর্জিত হয়েছিল কাক্সিক্ষত স্বাধীনতা। বঙ্গবন্ধু আজীবন দেশের গরীব দুঃখী মেহনতী মানুষের কল্যাণে কাজ করে গেছেন। আজ তাঁরই যোগ্য উত্তরসুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের অদম্য অগ্রযাত্রায়। বঙ্গবন্ধুর আহবানে ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী অনেক সহযোগিতা করেছেন বলেই বাংলাদেশ মাত্র ৯ মাসের যুদ্ধেই পাকিস্তান হানাদারমুক্ত হয়েছিল। তিনি আরো বলেন, বর্তমান সরকার উন্নয়নের সরকার। তাই আমি নবীগঞ্জ বাহুবলবাসীর উন্নয়নে একজন সেবক হিসাবে কাজ করছি। তিনি শনিবার দুপুরে নবীগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের তাৎপর্য ও দেশের উন্নয়ন অগ্রগতি শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পালের সভাপতিত্বে এবং পজীপ কর্মকর্তা মোঃ শাকিল আহমদের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আবুল ফজল, নবীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট গতি গোবিন্দ দাশ, নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুল, সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মৌলানা মাহবুবুর রহমান, গীতা পাঠ করেন নবীগঞ্জ উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক উত্তম কুমার পাল হিমেল।
আলোচনা সভার পূর্বে নেতৃবৃন্দ উপজেলা পরিষদ চত্বরে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্জন করেন।