আল্লামা নূরুল ইসলাম ওলিপুরী ইসলামী সংগ্রাম পরিষদ হবিগঞ্জের সভাপতি নিযুক্ত

ইসলামী সংগ্রাম পরিষদের প্রতিষ্ঠাকালীন সদস্য প্রবীণ আইনজীবী আলহাজ্ব এম.এ মতিন খান অ্যাডভোকেট বলেছেন, ইসলামী সংগ্রাম পরিষদ হবিগঞ্জ এর প্রতিষ্ঠাতা আল্লামা মুখলিছুর রহমান (রহঃ) এর নেতৃত্বে হবিগঞ্জের আপামর তৌহিদী জনতা অনৈসলামিক ও অসামাজিক কার্যকলাপের বিরুদ্ধে আন্দোলন করে। ফলে জুয়া, যাত্রা, হাউজি বাম্পার শুধু হবিগঞ্জেই নয় দেশের অন্যান্য জেলায়ও বন্ধ হয়। তিনি আজ দুনিয়ায় নাই। তার রেখে যাওয়া আমানত ইসলামী সংগ্রাম পরিষদ আমাদের সামনে রয়েছে। আল্লামা মুখলিছুর রহমান (রহঃ) এর ইন্তেকালের পর তার স্থলাভিষিক্ত হিসেবে আল্লামা তাফাজ্জুল হক মুহাদ্দিসে হবিগঞ্জী (রহঃ) মনোনীত করা হয়েছিল। কিন্তু দুঃখের ব্যাপার তিনিও আমাদের ছেড়ে চলে গেলেন। আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জীর ইন্তেকালে ইসলামী সংগ্রাম পরিষদ এর সভাপতির পদটি শূন্য হয়ে যায়। এমতাবস্থায় উক্ত পদে বসানোর মতো ব্যক্তি আল্লামা নূরুল ইসলাম ওলিপুরী ছাড়া আর কেউ আমার নজরে পরে না। একমাত্র ওলীপুরীর নেতৃত্বেই এই শূন্যতা পূরণ হওয়া সম্ভব। তাই ইসলামী সংগ্রাম পরিষদ এর সভাপতি হিসেবে আল্লামা নূরুল ইসলাম ওলিপুরী’র নাম আমি প্রস্তাব করছি। ইসলামী সংগ্রাম পরিষদ এর জেলা ও উপজেলা নেতৃবৃন্দ সর্বসম্মতিক্রমে উক্ত প্রস্তাব সমর্থন করেন।
ইসলামী সংগ্রাম পরিষদ হবিগঞ্জ এর সাধারণ সম্পাদক মাওলানা আবু ছালেহ সাদী’র আহবানে গতকাল হবিগঞ্জ বার লাইব্রেরী মিলনায়তনে সকাল ১০টায় সংগ্রাম পরিষদের এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন- জেলা বেফাক সভাপতি মাওলানা আব্দুলাহ আকিলপুরী, হাফেজ আব্দুর রহমান, মাওলানা আজিজুর রহমান চুনারুঘাট, মাওলানা যুবায়ের আহমদ, মাওলানা সিরাজুল ইসলাম মিরপুরী, হাফেজ মাওলানা নাজমুল হুদা, মাওলানা তাজুল ইসলাম, মাওলানা আব্দুল বছির, মহিব উদ্দিন আহমেদ সোহেল, ব্যকস সভাপতি আলহাজ্ব সামছুল হুদা, মাওলানা সুহাইল আহমদ লাখাই, মাওলানা জুনাইদ আহমদ বানিয়াচং, মাওলানা জাবের আল হুদা চৌধুরী হবিগঞ্জ, মুফতি জুনাইদ আহমদ আজমিরীগঞ্জ, মাওলানা ইমদাদুর রহমান মাধবপুর, মাওলানা কাজী হারুনুর রশিদ নবীগঞ্জ, মাওলানা আব্দুল লতিফ, মাওলানা নিয়াজুর রহমান নিজাম, মাওলানা ইমদাদ উলাহ, মাওলানা আব্দুর রকিব হক্কানী, মাওলানা গোলাম কাদির, মাওলানা মশিউর রহমান, মাওলানা আঃ ছালাম, মাওলানা আলী আহমদ, মাওলানা সাইদুর রহমান, মুফতি বশির আহমদ, মাওলানা আঃ রহমান, আলহাজ্ব ছিদ্দিক আলী, মুফতি মহসিন আহমদ, হাফেজ এমদাদুল হক প্রমুখ।
নবনিযুক্ত সভাপতি আল্লামা নূরুল ইসলাম ওলিপুরী বলেন- ইসলামী সংগ্রাম পরিষদ এর সভাপতির গুরু দায়িত্ব আমার অনিচ্ছা সত্ত্বেও আপনারা অর্পন করেছেন। আমি এই দায়িত্ব পালনে আল্লাহর সাহায্য ও আপনাদের সহযোগিতা কামনা করছি। বর্তমান পরিস্থিতিতে বিশেষত ভারতে মুসলমানদের উপর জুলুম নির্যাতন ও আসন্ন মোদীর বাংলাদেশ সফরের প্রতিবাদে আগামী ১০ই মার্চ মঙ্গলবার সকাল ১০টায় ইসলামী সংগ্রাম পরিষদ হবিগঞ্জ এর উদ্যোগে হবিগঞ্জ শহরে বিক্ষোভ মিছিল বের করা হবে। উক্ত মিছিলকে সফল করার জন্য সর্বস্তরের তৌহিদী জনতার প্রতি উদাত্ত আহবান জানাচ্ছি।
পরিশেষে শায়খ আব্দুল হাকিম নিশাপটির মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি হয়।