নবীগঞ্জ প্রতিনিধি ॥ স্কুলের টাকা আত্মসাৎ, সার্টিফিকেট বাণিজ্য, নিয়োগ বাণিজ্য, দায়িত্বে অবহেলা, প্রভাব খাটানোসহ একের পর এক মনগড়া সিদ্ধান্ত, বিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুন্ন করা, অদূরদর্শিতা, মনগড়াভাবে দাতা সদস্য নিয়োগ ও নানা অনিয়মের অভিযোগে ছাত্র-জনতার আন্দোলনের মুখে গতকাল বুধবার বিকালে বাধ্যতামুলক ছুটিতে পাঠানো ও একটি তদন্ত টিম গঠন করা হয়েছে নবীগঞ্জ উপজেলার আউশকান্দি র.প. উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের প্রধান শিক্ষক লুৎফুর রহমানের বিরুদ্ধে। হবিগঞ্জের জেলা প্রশাসকের নির্দেশনা মোতাবেক উক্ত স্কুলের গভর্নিংবডির সভাপতি নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপম দাশ অনুপ এ সিদ্ধান্ত নেন।
জানা যায়, ১৯৯৬ সালে প্রধান শিক্ষক লুৎফুর রহমান যোগদানের পর থেকেই স্কুলের টাকা আত্মসাৎসহ নানা অনিয়মের কারণে দীর্ঘদিন ধরেই তাকে নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। এসব অভিযোগে এর আগে একবার বহিস্কারও হয়েছিলেন তিনি। তার নানা অনিয়ম দুর্নীতি নিয়ে এর আগে গত ১৮ সেপ্টেম্বর বুধবার ছাত্র-জনতার বিক্ষোভ মিছিল করে স্কুলের তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে সব শিক্ষককে জিম্মি করে ফেলে। তারা সব শিক্ষককে একটি কক্ষে তালাবদ্ধ করে প্রধান শিক্ষকের পদত্যাগ দাবি করে।
পরে স্কুলের গভর্নিং বডির সভাপতি নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপম কুমার দাশ অনুপ হবিগঞ্জ জেলা প্রশাসকের সাথে আলাপ করে নবীগঞ্জ উপজেলার আউশকান্দি র.প. উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের প্রধান শিক্ষক লুৎফুর রহমানকে ৩ মাসের জন্য ছুটিতে পাঠান ও একটি তদন্ত টিম গঠন করেন। তিনি বলেন এই তদন্ত সম্পন্ন হওয়ার আগে পর্যন্ত প্রধান শিক্ষক কর্মস্থলে যোগদান করতে পারবেন না। এই ঘোষণা দেওয়ার পর বিক্ষোভকারী ছাত্রছাত্রীরা স্কুল ত্যাগ করেন।