চুনারুঘাট প্রতিনিধি ॥ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ৪৯ কিলোমিটার সীমান্তে কড়া টহলে রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ। সম্প্রতি শেখ হাসিনা সরকারের পতনের পর সীমান্ত দিয়ে অপরাধীরা যাতে ভারতে প্রবেশ করতে না পারে সেজন্যই মূলত বিজিবির এ টহল জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন বাল্লা বিজিবি কমান্ডার সুবেদার দাউদ হোসেন।
উপজেলার গুইবিল, চিমটিবিল, বাল্লা, রেমা ও কালেঙ্গায় সীমান্ত ফাঁড়ি রয়েছে। এসব ফাঁড়ি থেকেই সীমান্তে টহল পরিচালনা করা হয়। গত ৮ আগস্ট থেকে উপজেলার সীমান্তে বিজিবির টহল জোরদার করা হয়। কড়া পাহাড়ায় রয়েছে সীমান্তরক্ষী বিজিবির সদস্যরা। তবে সীমান্ত এলাকায় পাচারকারীরাও রয়েছে সুযোগের অপেক্ষায়। যদিও উপজেলার পাহাড়ী এলাকার অধিকাংশ সীমান্ত দিয়ে এখনও কোন অপরাধী পারাপারের খবর পাওয়া যায়নি। তবে উপজেলার অধিকাংশ সীমান্ত রেমা কালেঙ্গা পাহাড় ও চা বাগান ঘেরা হওয়ায় ঝুঁকি রয়েছে। যে কোন সময় অপরাধীরা স্থানীয় দালালের মাধ্যমে পারাপার হতে পারে। যদিও বিজিবি তা উড়িয়ে দিয়েছে।
বাল্লা বিজিবির কোম্পানী কমান্ডার সুবেদার দাউদ হোসেন জানান, আমরা সব সময়ই সীমান্তে সতর্ক রয়েছি। তবে নতুন নির্দেশনায় আমাদের সীমান্তে টহল জোরদার করা হয়েছে। প্রতি ৬ ঘন্টা পর পরই টহল পরিবর্তন হয়ে নতুন টহল দল যাচ্ছে সীমান্তে। আমাদের কড়া পাহাড়া রয়েছে সীমান্তে। তিনি আরও জানান, এ সীমান্ত দিয়ে কোন অপরাধী পারাপারের কোন খবর না থাকলেও আমরা সতর্ক রয়েছি।
ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী জানান, আমাদের সীমান্ত পরিস্থিতি শান্ত রয়েছে। কোন অপরাধী পারাপারের কোন সংবাদ আমাদের কাছে নাই এবং আমরাও সতর্ক রয়েছি।