নিজস্ব প্রতিনিধি ॥ শায়েস্তাগঞ্জে ট্রাফিকের দায়িত্ব পালন করছেন সাধারণ শিক্ষার্থীরা। শনিবার (১০ আগস্ট) সকাল থেকে শায়েস্তাগঞ্জের বিভিন্ন রাস্তার মোড়ে যানজট নিরসনের জন্য তাদের কাজ করতে দেখা গেছে।
সরেজমিনে দেখা যায়, সড়কে অবস্থান নিয়ে ট্রাফিক নিয়ন্ত্রণ করছেন শিক্ষার্থীরা। কারো হাতে লাঠি, মুখে বাঁশি। ট্রাফিক পুলিশের মতো ইশারা-ইঙ্গিতের মাধ্যমে গাড়ি চলাচল স্বাভাবিক রাখার চেষ্টা করছেন তারা। এদিকে রাস্তায় পুলিশ প্রশাসনকে দেখা যায়নি। তবে সতর্ক অবস্থানে দেখা গেছে সেনাবাহিনীকে।
ট্রাফিকের সমন্বয়কারী আল আমিন সাঈফী বলেন, সকাল থেকেই শায়েস্তাগঞ্জের বিভিন্ন মোড়ে শৃঙ্খলা ফেরাতে আমরা উদ্যোগে গ্রহণ করে অবস্থান করি যাতে যানজট না হয়। এতে অনেক সাধারণ মানুষ শিক্ষার্থীদেরকে বিভিন্ন খাবার দিয়ে সহযোগিতা করেছেন এবং ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশের পক্ষ থেকে অর্থ শতাধিক শিক্ষার্থীর মাঝে পানি ও বিস্কুট বিতরণ করা হয়। গোপাল মিষ্টান্ন ভান্ডার থেকে সকালের নাস্তা দেওয়া হয়েছে শিক্ষার্থীদেরকে। শিক্ষার্থীদের দুপুরের খাবারের ব্যবস্থা করেছেন ফারদিন-মারদিন হোটেলের মালিক আব্দুল আহাদ।
পথচারীরা বলেন, আমরা খুবই খুশি। সাধারণ শিক্ষার্থীরা রাস্তায় যানজট নিরসনের জন্য কাজ করছে। এতে আরো বেশি ভালো লাগছে। তারা বলেন, নতুন উদ্যোগে, নতুন উদ্যমে দেশ এগিয়ে যাক।
রিকশা চালক কাওসার মিয়া জানান, ছাত্ররা ট্রাফিকের দায়িত্ব পালন করছে দেখে খুব ভালো লাগছে।