মৎস্য সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে এমপি আবু জাহির
স্টাফ রিপোর্টার ॥ কোমলমতি শিক্ষার্থীরা যাতে কোন অপশক্তি দ্বারা ভুল পথে পরিচালিত না হয় সেদিকে সজাগ থাকার জন্য অভিভাবকদের প্রতি আহবান জানিয়েছেন সংসদ সদস্য ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। গতকাল সকালে হবিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।
সভায় উপস্থিত সুধীজন ও মৎস্যজীবীদের উদ্দেশ্যে তিনি বলেন, দেশবিরোধী অপশক্তি শিক্ষার্থী সেজে ছাত্রছাত্রীদের আন্দোলনে ঢুকে মানুষ হত্যা ও রাষ্ট্রীয় সম্পদের ক্ষতি করেছে। ইতোমধ্যেই বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে সন্ত্রাসী চক্রকে আইনের আওতায় আনার প্রক্রিয়া শুরু হয়েছে।
তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অনুসরণ করে তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে মৎস্য সম্পদে পরিপূর্ণ করেছেন। মৎস্য সম্পদের উন্নতিতে আগামী দিনেও সরকার নানা পরিকল্পনা বাস্তবায়ন করবে। এ সময় তিনি পোনা ও মা মাছ শিকার বন্ধ এবং হাওরে মৎস্যসম্পদের ক্ষতি হয় এমন জাল ব্যবহার থেকে বিরত থাকার জন্য মৎস্যজীবীদের প্রতি আহবান জানান। এর আগে পোনামাছ অবমুক্তকরণ কর্মসূচির উদ্বোধন করেন তিনি।
হবিগঞ্জ জেলা প্রশাসন ও জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় এ সভা আয়োজন করে। জেলা প্রশাসক মোছাঃ জিলুফা সুলতানার সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন জেলা মৎস্য কর্মকর্তা ওয়াহিদুর রহমান মজুমদার। বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জের পুলিশ সুপার আক্তার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাংশু সোম মহান, কৃষি সম্প্রারণ অধিদপ্তরের উপপরিচালক নূরে আলম সিদ্দিকীসহ সরকারি কর্মকর্তাগণ।
হবিগঞ্জ জেলায় ৫৫ হাজার মৎস্যজীবী রয়েছে উল্লেখ করে আগামী দিনে তাঁদের সুবিধা নিশ্চিত ও মৎস্য সম্পদের উন্নয়নে আরও প্রকল্প গ্রহণ করা হবে বলে সভায় জানানো হয়। এর আগে নিমতলা কালেক্টরেট প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। অনুষ্ঠানে সফল মৎস্যজীবীদের সম্মাননা স্মারক প্রদান করা হয়।