ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে উত্তেজিত জনতার বিক্ষোভ
এফ আর হারিছ, বাহুবল থেকে ॥ বাহুবলে স্কুল থেকে বাড়ি ফেরা হলো না সিজান মিয়ার (১২)। ঢাকাগামী ইউনিক পরিবহনের একটি যাত্রীবাহি বাস তাকে চাপা দিলে ঘটনাস্থলেই দেহ থেতলে গিয়ে মৃত্যুর কোলে ঢলে পড়ে সিজান। গতকাল সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের মিরপুর তিতারকোনা নামক স্থানে এ মর্মান্তিক সড়ক দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনার পর উত্তেজিত জনতা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে। এ ঘটনায় প্রায় দেড় ঘন্টা মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। অবরোধের ফলে রাস্তার উভয় পাশে শত শত যানবাহন আটকা পড়ে। নিহত স্কুলছাত্র মিরপুর ইউনিয়নের তিতারকোনা গ্রামের কবির মিয়ার ছেলে। সে স্থানীয় মিরপুর ফয়জুন্নেছা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র।
প্রত্যক্ষদর্শীরা জানান, সিজান বাইসাইকেল নিয়ে মহাসড়কের তিতারকোনা পয়েন্টে আসা মাত্রই বেপরোয়া গতিতে আসা ঢাকাগামী ইউনিক পরিবহন উল্টো দিক থেকে এসে তাকে চাপা দিলে ঘটনাস্থলেই মৃত্যুর কোলে ঢলে পড়ে সিজান। খবর পেয়ে বাহুবল উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসাইন ও মিরপুর ইউপি চেয়ারম্যান শামীম আহমদ ঘটনাস্থলে পৌঁছে উত্তেজিত জনতাকে শান্তনা দিয়ে বিকেল ৫টার দিকে যান চলাচল স্বাভাবিক করেন।
বাহুবল থানার ওসি মশিউর রহমান জানান, বাসটি আটক করা হলেও চালক পালিয়ে গেছে। নিহত শিশু সিজান মিয়ার মরদেহ উদ্ধার করে হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।