গ্রেফতারী পরোয়ানাভূক্ত আসামীকে ছেড়ে দেয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরে ভূয়া নাম ঠিকানা ব্যবহার করে কলেজছাত্রীকে বিয়ে করে স্ত্রীর মর্যাদায় না দেয়ার স্বামীর বিরুদ্ধে মামলা করেছেন প্রতারিত স্ত্রী। ওই মামলায় পুলিশ স্বামীকে গ্রেফতার করলেও অজ্ঞাত কারণে তাকে ছেড়ে দেয়ার অভিযোগ উঠেছে। মামলার বাদী লাইলি বেগমের অভিযোগ, আসামী হাফেজ কাউছার মিয়া পুলিশের ভাই হওয়ায় তাকে ছেড়ে দিয়েছে পুলিশ।
জানা যায়, হবিগঞ্জ শহরের শায়েস্তানগর রূপনগর এলাকার বাসিন্দা আরজু মিয়ার পুত্র হাফেজ কাউছার মিয়ার সাথে প্রেমের সম্পর্ক হয় মৌলভীবাজারের সাতবাক গ্রামের কলেজছাত্রী লাইলি বেগম (২২) এর। এক পর্যায়ে গত বছরের জুলাই মাসে ৩ লাখ টাকা কাবিনমূলে তাদের বিয়ে সম্পন্ন হয়। বিয়ের কিছুদিন পর থেকেই কাউছার লাইলির সাথে যোগাযোগ বন্ধ করে দেয়। এ ঘটনায় লাইলি বেগম মৌলভীবাজার থানায় একটি অভিযোগ দায়ের করেন। লাইলীর অভিযোগ, স্বামী কাউছারের বোন মৌলভীবাজার পুলিশ লাইনে কর্মরত থাকায় অভিযোগটি পুলিশ গ্রহণ করেনি। পরে লাইলি মৌলভীবাজার আমল-১ আদালতে কাউছারের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরে আদালত থেকে তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা ইস্যু করা হয়। মামলা নং- সিআর-২৯০/২৪ইং। গ্রেফতারী পরোয়ানাটি পুলিশ সুপারের মাধ্যমে হবিগঞ্জ সদর থানায় আসলে সদর থানা পুলিশ কাউছারের বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। কিন্তু পরক্ষণে রহস্যজনক কারণে তাকে থানায় না নিয়ে ছেড়ে দেয়া হয়।
এ ব্যাপারে এএসআই জুয়েল সরকারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, গ্রেফতারী পরোয়ানার সাথে আসামীর নাম ঠিকানার মিল না পাওয়ায় তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি।