স্টাফ রিপোর্টার ॥ বিগত কয়েক বছরের ধারাবাহিকতায় আবারো সিলেট বিভাগের মধ্যে হবিগঞ্জ মা ও শিশু কল্যাণ কেন্দ্র (মাতৃমঙ্গল) শ্রেষ্ঠ হয়েছে। মাতৃ ও শিশু স্বাস্থ্য এবং পরিবার পরিকল্পনায় সিলেট বিভাগের মধ্যে সর্বোচ্চ সেবাদানকারী প্রতিষ্ঠান হিসেবে এ স্বীকৃতি পেয়েছে। বৃহস্পতিবার বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে সকালে সিলেট বিভাগীয় পরিবার পরিকল্পনা অফিস থেকে স্বীকৃতি ক্রেস্ট গ্রহণ করেন মেডিকেল অফিসার (ক্লিনিক) ডাঃ আকলিমা তাহেরী কলি।
গত এক বছরে সিলেট বিভাগের চারটি মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মধ্যে গর্ভবতী মায়ের সেবা, স্বাভাবিক প্রসব সেবা, সিজারিয়ান ও পরিবার পরিকল্পনা সেবায় হবিগঞ্জ মাতৃমঙ্গল সর্বোচ্চ সেবা প্রদান করেছে। বিগত বছরে হবিগঞ্জ মাতৃমঙ্গল থেকে স্বাভাবিক প্রসব সেবা প্রদান করা হয়েছে ১হাজার ১জন, সিজারিয়ান ৮৩জন, শিশু সেবা ২হাজার ৩শ ২৯জনকে। এছাড়াও কয়েক সহ¯্রাধিক গর্ভকালীন সেবা (এএনসি), পরিবার পরিকল্পনা, জরায়ুর ক্যানসার টেস্ট (ভায়া), প্রসব পরবর্তী সেবাসহ সাধারণ রোগের সেবা প্রদান করা হয়েছে। যার স্বীকৃতি হিসেবে এ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
এ বিষয়ে মেডিকেল অফিসার (ক্লিনিক) ডাঃ আকলিমা তাহেরী কলি জানান, আমার প্রতিষ্ঠানের সকল কর্মীদের প্রচেষ্টায় এ অর্জন সম্ভব হয়েছে। আমরা সব সময় চেষ্টা করি আন্তরিকতা দিয়ে সর্বোচ্চ সেবা প্রদান করা।
সম্মাননা ক্রেস্ট প্রদান করেন বিভাগীয় পরিচালক মোঃ আমান উল্লাহ, বিভাগীয় কনসালটেন্ট ডাঃ মোঃ আব্দুল মান্নান প্রমুখ।