স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জ শহরের প্রধান সড়কের উভয় পাশ দখল করে দোকান বসিয়ে ব্যবসা পরিচালনা করায় যানজট লেগেই থাকে। তার সাথে দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। এখানে দায়িত্ব পালনকারীরা অতি নিরবে রয়েছেন। এ নিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে।
সরেজমিন পরিদর্শনকালে দেখা গেছে, শহরের দাউদনগর বাজার, ড্রাইভার বাজার ও পুরানবাজারে সড়কের উভয় পাশ দখল করে দুই শতাধিক দোকান বসিয়ে ব্যবসা পরিচালনা করা হচ্ছে। এভাবে চলে আসায় শহরে প্রায়ই যানজট লেগে থাকে।
এখানে মাঝে মধ্যে দায়িত্ব পালনকারীরা দায়সারা অভিযান পরিচালনা করেন। এতে কাজের কাজ কিছুই হয়নি। অনেকের মনে প্রশ্ন দেখা দিয়েছে, কাদের শক্তিতে সড়কের উভয় পাশ দখল করে এসব দোকান বসিয়ে ব্যবসা পরিচালনা করা হচ্ছে?
শায়েস্তাগঞ্জ শহরের পৌর মার্কেটের নামপ্রকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ী জানান, সাড়ে ৫ লাখ টাকা সিকিউরিটিতে ভাড়া দোকানে ব্যবসা করেন। এখানে তার দোকানের সামনে সড়ক দখল করে দোকান বসায় বিরাট সমস্যা তৈরী হয়েছে। ক্রেতারা দোকানে প্রবেশ করতে বাধাগ্রস্ত হচ্ছেন। শুধু এখানে নয়, পুরো শহরজুড়ে সড়ক দখল করে দোকান বসিয়ে চলে ব্যবসা। তিনি এর প্রতিকার চেয়েছেন।
অনেকের মন্তব্য সড়কের পাশ দখল করে দোকান বসিয়ে ব্যবসা করায় শহরে যানজট সৃষ্টি হচ্ছে। দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। তাদের জন্য একটি নির্ধারিত স্থান করা হোক। তারা সড়কের পাশ দখল না করে সেখানে ব্যবসা করুক।