এফ আর হারিছ, বাহুবল থেকে ॥ ঢাকা-সিলেট মহাসড়কের বাহুবল উপজেলার পুটিজুরীতে ট্রাক চালককে অস্ত্রের মুখে জিম্মি করে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার ভোর সাড়ে ৪ টার দিকে পুটিজুরী আখঞ্জী ফিলিং স্টেশন সংলগ্ন ডুবাঐ বাজারের কাছে এ ঘটনা ঘটে।
ছিনতাই হওয়া ট্রাক চালক বরিশালের বাখেরগঞ্জের মৃত চাঁন মল্লিকের পুত্র বিল্লাল মল্লিক জানান, সিলেট থেকে পাথর বোঝাই ট্রাক (ঢাকা মেট্রো ট-২৪১০৯৫) নিয়ে ঢাকা যাবার পথে পুটিজুরী ইউনিয়নের আখঞ্জী ফিলিং স্টেশনে কিছু সময় বিশ্রাম নেন। এর কিছুক্ষণ পর ভোর সাড়ে ৪ টায় উল্লেখিত স্থানে পৌঁছলে একটি পিকআপ তাকে ব্যারিকেড দিয়ে ৪/৫ জন অজ্ঞাত যুবক তার গতিরোধ করে জোরপূর্বক ট্রাকের কেবিনে ডুকে অস্ত্রের মুখে ট্রাক চালক ও তার হেলপারকে জিম্মি করে নগদ টাকা, মোবাইল ফোন, গাড়ির তেল ও গাড়িতে থাকা অতিরিক্ত চাকা নিয়ে যায়। ছিনতাইকারীরা ট্রাক চালক ও হেলপারের হাতে পায়ে বেঁধে ট্রাকটি চালিয়ে দ্বিগাম্বর বাজারের কাছে এনে পিকআপে করে মালামাল নিয়ে পালিয়ে যায়। পরে তারা কোনো রকম তাদের হাত পায়ের বাঁধন খোলে ট্রাকটি নিয়ে পুটিজুরী বাজার এসে স্থানীয় লোকজনকে বিষয়টি জানালে স্থানীয় লোকদের পরামর্শে বিয়টি পুটিজুরী পুলিশ তদন্ত কেন্দ্রে জানানো হয়। এছাড়া ওই রাতেই পুটিজুরী ইউনিয়নের মন্ডল কাপন গ্রামের কামাল মিয়া আখঞ্জীর বাড়ি থেকে আল আমিন মিয়া নামক এক ব্যক্তির একটি সিএনজি চুরি হয়েছে। হাসনাবাদ গ্রামের মজিদ মিয়ার একটি গরু চুরি হয়।
উল্লেখ্য, গত ৬ জুলাই পুটিজুরী ইউনিয়নের শেওড়াতুলী গ্রামের আজিজুল ইসলাম শাকিব এর গোয়াল ঘড়ের দরজা ভেঙ্গে ৩টি গরু চুরি করে নিয়ে যায় অজ্ঞাত চোরেরা।
চুরি ছিনতাই এর বিষয়ে বাহুবল মডেল থানার ওসি মোঃ মশিউর রহমান জানান, ট্রাকে ছিনতাই ঘটনায় থানায় অভিযোগ দেয়া হয়েছে। আমরা ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারে অভিযান অব্যাহত রেখেছি। ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।