লাখাইয়ে বিভিন্ন শ্রেণি পেপশার মানুষের সাথে জেলা প্রশাসকের মতবিনিময়
সুমন আহমেদ বিজয় ॥ লাখাই উপজেলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সাথে মতবিনিময় করেছেন হবিগঞ্জের জেলা প্রশাসক মোছাঃ জিলুফা সুলতানা। মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় লাখাই উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলায় কর্মরত কর্মকর্তা, রাজনীতিবিদ, বীর মুক্তিযোদ্ধা, স্থানীয় সরকারের প্রতিনিধি, সুশীল সমাজ, সাংবাদিক, নাগরিক সংগঠন এবং সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গ সংগঠনের প্রতিনিধিদের সাথে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানার সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভূমি) মাসুদুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোছাঃ জিলুফা সুলতানা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদ, ভাইস চেয়ারম্যান আরিফ মিয়া ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রিয়া বেগম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ওসি মোঃ আবুল খায়ের, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শামসুল আরেফিন, বুল্লা ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট খোকন চন্দ্র গোপ, বামৈ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুনুর রশীদ চৌধুরী, আব্দুল মতিন মাস্টার, বীর মুক্তিযোদ্ধা কেশব চন্দ্র রায়, বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম মাস্টার, উপজেলা প্রেসক্লাব সভাপতি আবুল কাশেম ও লাখাই প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আলহাজ্ব বাহার উদ্দিন প্রমূখ।
মতবিনিময় সভার পূর্বে জেলা প্রশাসক মোছাঃ জিলুফা সুলতানাকে ফুল দিয়ে বরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানা, উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ।
মতবিনিময় সভায় জেলা প্রশাসক বলেন, লাখাই উপজেলার প্রতি কেন জানি আমার অন্য রকম অনুভূতি কাজ করে। লাখাই উপজেলার মানুষগুলো খুব সহজ সরল প্রকৃতির। আমি গত উপজেলা নির্বাচন সংক্রান্ত একটি মিটিংয়ে হবিগঞ্জ থেকে আসার পথে সুতাং নদীর পানি কাল দেখে মনে মনে ভাবছিলাম সুতাং নদীর দূষিত পানি নিয়ে কাজ করতে হবে। নদীর পানি দূষণের জন্য সুতাং নদী খনন করা যাচ্ছে না। ধলেশ্বরী-২ এর মতো সরকারের টাকা ছাড়া কিভাবে সুতাং নদী খনন করা যায় সে বিষয়ে সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের সাথে আলাপ করব এবং আগামী ২৮ জুলাই পরিবেশ মন্ত্রী মহোদয় হবিগঞ্জে আসার কথা। সুতাং নদীর দূষিত পানি নিয়ে মন্ত্রী মহোদয়ের সাথে আলাপ করবো।
তিনি আরও বলেন, লাখাই উপজেলার স্বাস্থ্য খাতে জনবল সংকটের বিষয়ে সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের সাথে আলাপ করে দ্রুত জনবল সংকট সমাধানের চেষ্টা করব। উপজেলার চিকনপুর এলাকায় পর্যটন স্পট করা যায় কি না এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলাপ করে দেখব। উপজেলার মডেল মসজিদ দ্রুত নির্মাণের জন্য ঠিকাদারের সাথে কথা বলব এবং সরকারি সম্পত্তি অবৈধ ভাবে দখলকারীদের হাত থেকে উদ্ধারের জন্য কাজ চলছে। দ্রুতই সরকারি সম্পত্তি অবৈধ দখলকারীদের হাত থেকে উদ্ধার করা হবে। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন মাওলানা শফিকুল ইসলাম ও গীতা পাঠ করেন প্রাণেশ রঞ্জন দাশ।