নিজস্ব প্রতিনিধি ॥ হবিগঞ্জ সদর উপজেলার শরীফপুরে রাসেল ভাইপার সন্দেহে ২৯টি বাচ্চাসহ একটি সাপ পিটিয়ে মেরে ফেলেছে জনতা। সাপটি পিটিয়ে মারার সময় সাপের পেটের ভেতর থেকে একে একে বেরিয়ে আসে জীবিত ২৯টি বাচ্চা। আর এতে পুরো গ্রামে ছড়িয়ে পড়ে সাপ আতঙ্ক। বুধবার (২৬ জুন) রাতে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার রাতে শরীফপুর গ্রামের সোহেল মিয়ার দোকানের সামনে ড্রেন থেকে একটি সাপ উপরে চলে আসে। বিষয়টি আঁচ করতে পারেন গ্রামের কয়েকজন যুবক। এ সময় গ্রামে রাসেলস ভাইপার সাপ ঢুকেছে বলে মুহূর্তের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে সাপটিকে পিটিয়ে মেরে ফেলা হয়। যুবকরা বলতে থাকেন, সাপ সাধারণত ডিম পারে কিন্তু এ সাপের পেট থেকে একের পর এক সাপের বাচ্চা বের হতে দেখা যায়। সাপটিকে দেখতে জড়ো হতে থাকেন উৎসুক জনতা। সাপটি মেরে ফেললেও এলাকাবাসীর মধ্যে সাপ আতঙ্ক বিরাজ করছে।
গ্রামের এমরান আহমেদ বলেন, এরকম সাপ আমি আগে কোনদিন দেখি নাই। সাপটি দেখে সবাই আতঙ্কিত হয়ে পড়েন। যে কারণে যুবকরা মিলে সাপটি পিটিয়ে মারে। সাপটি মারার সময় পেটের ভেতর থেকে ২৯টি বাচ্চা বের হয়েছে। এর আগে সাপের ডিম দেখেছি, ডিম থেকে বাচ্চা ফুটে তাও দেখেছি। এই প্রথম সাপের পেট থেকে বাচ্চা বের হতে দেখলাম। আর রাসেলস ভাইপার সাপই তো বাচ্চা প্রসব করে। ধারণা করা হচ্ছে এটিই রাসেলস ভাইপার। এখন আমরা রাসেলস ভাইপার সাপ আতঙ্কে রয়েছি।