হবিগঞ্জ পৌরসভায় প্রাক-বাজেট মতবিনিময়
২০২৪-২৫ অর্থবছরের জন্য একটি বাস্তবসম্মত ও জনকল্যাণমূলক বাজেট প্রণয়নের জন্য হবিগঞ্জ পৌরসভায় প্রাক বাজেট মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২ টায় হবিগঞ্জ পৌরসভার সভাকক্ষে ওই সভা অনুষ্ঠিত হয়। সভায় টাউন লেভেল কো-অর্ডিনেশন কমিটি (টিএলসিসি) এর সদস্যদের সাথে মতবিনিময় করা হয়। মেয়র আতাউর রহমান সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তারা পৌরসভার বিভিন্ন পদক্ষেপের ব্যাপারে তাদের মতামত ও পরামর্শ তুলে ধরেন।
মেয়র আতাউর রহমান সেলিম বলেন- গত ৩ বছরে আমরা হবিগঞ্জ শহরের জলাবদ্ধতা নিরসনে ব্যাপক কর্মসূচী চালিয়েছি। খাল খননসহ কালভার্ট নির্মাণ করে বৃষ্টির পানি নিষ্কাশনের উদ্যোগ গ্রহণ করেছি। ফলে এ বছর তেমন উল্লেখযোগ্য কোন জলাবদ্ধতার সৃষ্টি হয়নি। পানি উন্নয়ন বোর্ডের সামনের পানি নিষ্কাশনের জন্য ইতিমধ্যে ড্রেন নির্মাণ করা হয়েছে। তবে বাকী কিছু কাজ প্রক্রিয়াধীন রয়েছে। ওই কাজটুকু শেষ হলে এই স্থানে আর পানি জমবে না। এছাড়াও আমরা পুরাতন খোয়াই নদী পরিস্কারের মতো উল্লেখযোগ্য কাজে হাত দিয়েছি। ইতিমধ্যে বেশ সফলতাও এসেছে। পৌরসভার জমি উদ্ধার করেছি। আয়বর্ধক প্রকল্প গ্রহণ করেছি। আগামী অর্থ বছরের জন্য আমরা সকলের মতামত ও পরামর্শে একটি জনকল্যাণমূলক বাজেট প্রণয়ন করতে চাই।
মতবিনিময় সভায় প্রফেসর ইকরামুল ওয়াদুদ বলেন- হবিগঞ্জ পৌরসভা বিগত কিছুদিনে গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করায় শহরের জলাবদ্ধতা অনেকাংশে কমেছে। মেয়র সেলিম জলাবদ্ধতা নিরসনে যে উদ্যোগ নিয়েছেন তা আরো কিছুদিন অব্যাহত থাকলে আমরা পুরোপুরি জলাবদ্ধতা হতে মুক্ত হতে পারবো। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডাঃ অসিত রঞ্জন দাশ, সাবেক পৌর কমিশনার মুকুল আচার্যী, আব্দুল মোতলিব মমরাজ, অ্যাডভোকেট প্রবাল কুমার মোদক প্রমূখ। পৌর কাউন্সিলরদের মাঝে উপস্থিত ছিলেন মোঃ জাহির উদ্দিন, মোহাম্মদ জুনায়েদ মিয়া, গৌতম কুমার রায়, টিপু আহমেদ, শাহ সালাউদ্দিন আহাম্মদ টিটু, আলাউদ্দিন কদ্দুছ, সফিকুর রহমান সিতু, খালেদা জুয়েল ও শেখ সুমা জামান। বিজ্ঞপ্তি