প্রতিকার চেয়ে ইউএনও বরাবরে লিখিত আবেদন

সুমন আহমেদ বিজয় ॥ লাখাই উপজেলার বুল্লা বাজার হতে গুনিপুর সড়কের সিংহগ্রাম কারীমিয়া মাদ্রাসা ও সিংহগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন খালের উপর নির্মিত ব্রীজের পূর্ব পাশের দুদিকে ভারী বর্ষণের ফলে মাটি ধ্বসে পড়ায় সড়কটিতে যানবাহন চলাচল বিঘিœত হচ্ছে। এতে ঝুঁকি নিয়ে চলাচল করছে স্কুল-মাদ্রাসাপড়–য়া ছাত্র-ছাত্রী, পথচারী ও যানবাহন। প্রতিনিয়ত দুর্ভোগ পোহাতে হচ্ছে সিংহগ্রাম, গুনিপুর, আগাপুর, হরিনাকুনা গ্রামের হাজার হাজার জনগণকে।
সড়কের ক্ষতিগ্রস্ত অংশটি সংস্কার না করা হলে এবং বৃষ্টিপাত অব্যাহত থাকলে এ সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যেতে পারে। যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।
এ অবস্থায় ব্রীজের ক্ষতিগ্রস্ত অংশটি সংস্কারের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে গত ১০ জুন একটি লিখিত আবেদন করেছেন উপজেলা যুব ফোরামের আহবায়ক আকিব শাহরিয়ার।
লিখিত আবেদনে বলা হয়, লাখাই উপজেলার বুল্লা বাজার হতে গুনিপুর সড়কের সিংহগ্রাম কারীমিয়া মাদ্রাসা ও সিংহগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশের খালের উপর নির্মিত ব্রীজটির পূর্ব পাশের দুদিকের মাটি ধ্বসে পড়েছে। ব্রীজের গোড়ার মাটি ধ্বসে পড়ায় সড়কটিতে ঝুঁকি নিয়ে চলাচল করছে বিভিন্ন ধরনের যানবাহন।
স্থানীয় সূত্রে জানা যায়, গত ৭ জুন রোজ শুক্রবার এ সড়কে একটি বরযাত্রী বাহী গাড়ি ব্রীজের গর্তে পড়ে অল্পের জন্য উল্টে যাওয়া থেকে রক্ষা পায়। পরে স্থানীয়দের সহায়তায় বরযাত্রী বাহী গাড়ীটি উদ্ধার করা হয়।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা সুলতানা জানান- আবেদন পেয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উপজেলা প্রকৌশলীকে বিষয়টি দেখে ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।
এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মাহবুবুর হোসেন জানান, উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনা অনুযায়ী সড়কের ধ্বসে পড়া অংশ সংস্কারের জন্য সংশ্লিষ্ট ৫নং করাব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুসকে নির্দেশনা দেওয়া হয়েছে।