পুলিশ-ম্যাজিস্ট্রেসী কনফারেন্স
স্টাফ রিপোর্টার ॥ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসী, হবিগঞ্জ এর আয়োজনে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের সম্মেলন কক্ষে পুলিশ-ম্যাজিস্ট্রেসী কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকেলে অনুষ্ঠিত কনফারেন্সের মূল বিষয় ছিলো সাক্ষী এবং অভিযুক্তদের প্রতি ইস্যুকৃত সমন এবং বিভিন্ন প্রসেস জারীকরণ; অনুসন্ধান এবং তদন্তকালীন দীর্ঘ সূত্রিতা ও প্রতিবন্ধকতা দূরীকরণ; জখমী সনদ ও ময়নাতদন্ত রিপোর্ট প্রাপ্তির প্রতিবন্ধকতা দূরীকরণ। সাক্ষ্য প্রদানের ক্ষেত্রে মামলার তদন্তকারী কর্মকর্তা ও মেডিকেল সনদ প্রদানকারী কর্মকর্তাগণসহ সরকারি কর্মকর্তাগণ স্ব-স্ব দপ্তরে অবস্থান করেও অনলাইনে সাক্ষ্য প্রদান করে মামলার দীর্ঘ সূত্রিতা দূরীকরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন মর্মে কনফারেন্সে উল্লেখ করা হয়।
কনফারেন্স এর ফোকাল পার্সন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ ছিফাত উল্লাহ এর উপস্থাপনা ও সঞ্চালনায় মহাগ্রন্থ আল কোরআন থেকে তেলাওয়াত ও পবিত্র গীতা পাঠের মাধ্যমে শুরু হওয়া কনফারেন্সে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জে সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ হাসানুল ইসলাম। হবিগঞ্জের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হারুন-অর-রশীদ এর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জের সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ নূরুল হক, বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পূর্বিতা চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শামসুল হক, ২৫০ শয্যা বিশিষ্ট আধুনিক জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মোহাম্মদ আমিনুল হক সরকার।
এছাড়াও কনফারেন্সে বিজ্ঞ অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, আরএমও ডাঃ মোমিন উদ্দিন চৌধুরী, বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ৫৫ বিজিবি হবিগঞ্জের সহকারী পরিচালক, র‌্যাব-৯ সিপিসি-০১ শায়েস্তগঞ্জ এর কোম্পানী কমান্ডার, পিবিআই, সিআইডি, ডিবি পুলিশ, কোর্ট পুলিশ পরিদর্শক, সকল থানার ওসি, জেলা সুপার মোঃ মতিয়ার রহমান, হবিগঞ্জ জেলা বার এর সাধারণ সম্পাদক মোঃ আব্দুল মোছাব্বির বকুল, পাবলিক প্রসিকিউটর মোঃ আব্দুল মজিদ খান সহ ফৌজদারী মামলা দায়ের, তদন্ত ও বিচার কাজের সাথে সম্পৃক্ত অন্যান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।