সিলেট মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়ের (এমইউ) উপাচার্য ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) পিএসএস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল হক শাকিল এর পিতা হবিগঞ্জের আদর্শ শিক্ষক আলহাজ্ব মোঃ জবরু মিয়ার ইন্তেকালে শাবিপ্রবি শিক্ষক সমিতি শোক প্রকাশ করেছে।
গতকাল সমিতির সভাপতি অধ্যাপক মোহাম্মদ আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোঃ আলমগীর কবীর স্বাক্ষরিত শোকবার্তায় মরহুম শিক্ষকের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।
প্রসঙ্গত, হবিগঞ্জের জনপ্রিয় শিক্ষক মোঃ জবরু মিয়া (৭০) গত শুক্রবার ভোরে জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। শিক্ষক আলহাজ্ব জবরু মিয়া জেলা শহরের শায়েস্তানগর এলাকার বাসিন্দা। সিলেট মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল হক, সহকারি অধ্যাপক সাইদুল হক ও হবিগঞ্জ প্রেসক্লাব সদস্য মোঃ নূরুল হক কবিরের বাবা তিনি।
নানা কারণে পড়ালেখা অনিশ্চিত হয়ে যাওয়া অনেক ছাত্রছাত্রীকে তিনি সন্তানের মতো আগলে রেখে শিক্ষাদান করতেন এবং শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যতের পথ দেখাতেন।
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ সাহিদ আলী এবং প্রকৌশলী গোলাম সারোয়ার মরহুমের দুই মেয়ের জামাতা।