চুনারুঘাট প্রতিনিধি ॥ আমার ছেলে বিদেশে লেখাপড়া করে, দেশে এসে এমপি হবে সেটা আমি চাই না। আমি চাই চুনারুঘাটের ছেলেমেয়েরা লেখাপড়া করে এমপি হবে। এ এলাকার নেতৃত্ব দেবে। সে হিসেবে আমি লেখাপড়ার মান কিভাবে বাড়ানো যায় সেভাবে চেষ্টা করছি। আমার আব্বা আম্মার নামে এরশাদ আম্বিয়া কিন্ডার গার্টেনে আন্তর্জাতিক মানের লেখাপড়ার ব্যবস্থা করছি। প্রতিবছর এখানে ৩০টি ছেে মেয়ে ভালো মানের লেখাপড়া করার সুযোগ পাবে।
হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় শুক্রবার দুপুরে দুই দিনব্যাপী ‘সিসিমপুর শিক্ষা মেলা উদ্বোধনকালে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এমপি এ কথাগুলো বলেন। মেলায় সভাপতিত্ব করেন সিসিমপুরের পরিচালক মো.শাহ আলম।
মেলায় বড় আয়োজন ছিল সিসিমপুর কস্টিউম কারেক্টার লাইভ শো। সিসিমপুরের বন্ধু হালুম, টুকটুকি, ইকরি ও শিকুকে পেয়ে আনন্দে আনন্দে তাদের সাথে নেচে গেয়ে মেলা প্রাঙ্গণ মুখরিত রাখে ক্ষুদে শিক্ষার্থীরা। শিশুদের জন্য রাখা হয় আকর্ষণীয় যাদু প্রদর্শনী। মেলায় বিভিন্ন স্টল ঘুরে দেখায় অনেক শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়। মেলার আয়োজন শিক্ষনীয় বায়োস্কোপ দেখতেও ভিড় জমায় শিক্ষার্থীরা।
প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে কাজ করছে সিসিমপুর প্রকল্প। শিক্ষকদের প্রশিক্ষণ, শিক্ষা উপকরণ সহযোগীতা, আনন্দে আনন্দে শিক্ষার্থীদের শেখানোসহ নানা কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।