মাধবপুর প্রতিনিধি ॥ হবিগঞ্জের মাধবপুরে কোয়ালিটি ইন্টিগ্রেটড এগ্রো লি: কোম্পানির কর্মকর্তা মেহেদী হাসান বাবু’র বিরুদ্ধে নারী শ্রমিকদের ব্ল্যাকমেইল ও বেতন আটকে রেখে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। তিনি কোম্পানিটির ডেপুটি ইনচার্জ পদে দায়িত্বরত।
এলাকাবাসী জানান ওই কর্মকর্তার বিরুদ্ধে এলাকার একাধিক নারী শ্রমিককে যৌন হয়রানির অভিযোগ রয়েছে। চাকুরী হারানোর ভয়ে, বিভিন্ন হয়রানি অপবাদ ও সামাজিক কারণে নারী শ্রমিকরা মুখ খুলতে চান না। কিন্তু এবার ঘটল ভিন্ন ঘটনা। মাধবপুর উপজেলার চৌমুহনী ইউনিয়নের হরিণখোলা গ্রামের এক নারী শ্রমিক তার উপর যৌন নির্যাতনের বিচার চেয়ে লিখিত অভিযোগ দায়ের করেছেন কোম্পানির কর্তৃপক্ষের কাছে। ওই ভুক্তভোগী মেয়েটির পাশে দাঁড়িয়েছেন এলাকাবাসী ও স্থানীয় জনপ্রতিনিধিরা। এলাকাবাসী মঙ্গলবার (২১ মে) রাতে কোম্পানির সামনে জড়ো হয়ে এ ঘটনার প্রতিবাদ জানিয়েছেন। বুধবার (২২ মে) বেলা ৩টার দিকে মাধবপুর থানাধীন মনতলা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর মুজিবুর রহমান চৌধুরী’র নেতৃত্বে পুলিশের একটি দল মেহেদী হাসান বাবুকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নিয়েছেন। সর্বশেষে প্রাপ্ত তথ্যে জানা যায় অভিযুক্ত মেহেদী হাসান বাবুকে কোম্পানী থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিষয়টি নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে। ওই কর্মকর্তা ও তার সহযোগীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি ও কোম্পানি থেকে বরখাস্তের দাবি জানিয়েছেন এলাকাবাসী।
ভুক্তভোগী ওই নারী বলেন, ওই কর্মকর্তা আমাকে কোম্পানির গোপন রুমে যেখানে সিসিটিভি সেখানে নিয়ে আমার সাথে খারাপ কাজ করতো। সে আমাকে ব্ল্যাকমেইল করত। এতদিন বলছিল বিয়ে করবে, এখন বলছে বিয়ে করবে না। কোম্পানির বিভিন্ন লোকজন দিয়ে আমাকে হুমকি দিয়ে বেড়াচ্ছে যে, যদি মুখ খুলি তাহলে আমাকে গুম করে ফেলবে।
কোম্পানিটির প্ল্যানিং ইনচার্জ আরিফুর রহমান জানান, হেড অফিস থেকে তদন্ত কমিটি হয়েছে। আমরাও কাজ করছি। নিশ্চয়ই দোষীর বিরুদ্ধে কোম্পানির আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে ওই কর্মকর্তার আগের যৌন কেলেঙ্কারির বিষয়গুলা আমি অবগত নই। মনতলা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর মুজিবুর রহমান চৌধুরী জানান, আমরা ঘটনার সত্যতা যাচাই করতে জিজ্ঞাসাবাদের জন্য অভিযুক্ত ব্যক্তিকে আমাদের হেফাজতে নিয়েছি। অভিযোগকারী পক্ষকেও থানায় আসতে বলেছি। অভিযোগের সত্যতা পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।