সুমন আহমেদ বিজয় ॥ আসন্ন ৬ষ্ঠ লাখাই উপজেলা পরিষদ নির্বাচনে উৎসব মুখর পরিবেশে অনলাইনে ১৫ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। গতকাল ২ মে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
চেয়ারম্যান প্রার্থীরা হলেন বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব অ্যাডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ, বর্তমান ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, মাহফুজুল আলম মাহফুজ ও ইকরামুল মজিদ চৌধুরী শাকিল।
ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন- আবদুল মতিন মাস্টার, রাসেল আহমেদ, কাউছার আহমেদ, আরিফ আল হাসান, রাজিব কান্তি রায় রাজু, নোমান মোল্লা ও মানিক মোহন দাশ।
মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন- বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম, মোছাঃ নাঈমা আক্তার সুমি, তানজিলা রহমান প্রিয়া ও রেনু আক্তার।
ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৫ মে মনোনয়নপত্র যাচাই-বাছাই, ১২ মে প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন, ১৩ মে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ ও ২৯ মে বুধবার সকাল ৮ টা হতে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
সহকারী রিটার্নিং অফিসার মোঃ আবুল কাসেম জানান- অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ও উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণের জন্য যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।