সিসিটিভি ফুটেজ দেখে চোর শনাক্তের চেষ্টা করছে পুলিশ

এস কে কাওছার আহমেদ, আজমিরীগঞ্জ থেকে ॥ আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা ইউনিয়নে সবুজগঞ্জ বাজারে দিনদুপরে প্রকাশ্যে সিসিটিভি থাকা স্বত্ত্বেও ক্যাশ বাক্স ভেঙে লাখ টাকা নিয়ে গেছে চোর। গতকাল সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে শিবপাশা সবুজগঞ্জ বাজারে বানিয়াচং রোডের মাহমুদুর ট্রেডার্সে এই চুরির ঘটনাটি ঘটে। বাজারের রড সিমেন্টের ব্যবসায়ী মুহাদ্দিস মিয়ার অনুপস্থিতিতে দোকানে এই চুরির ঘটনা ঘটে। দোকানে সিসিটিভি থাকার কারণে চুরি করার বিষয়টি ধরা পড়ে।
মাহমুদুর ট্রেডার্সের স্বত্বাধিকারী মোহাদ্দিস মিয়া জানান, সোমবার দুপুরে দিকে দোকানে ম্যানেজারকে রেখে আমি একটি বিয়ের দাওয়াতে যাই। বিয়েতে যাওয়ার কিছুক্ষণ পর ম্যানেজার একটি বিক্রি করা দরজা ডেলিভারি দিয়ে টাকা আনতে দোকানের ক্যাশে তালা দিয়ে পাশের দোকানে যান। যাওয়ার পর পরই মাত্র দুই মিনিটের ব্যবধানে ক্যাশ এর তালা ভেঙ্গে ক্যাশে থাকা লক্ষাধিক টাকা নিয়ে দোকানের পিছনের দরজা দিয়ে পালিয়ে যায় চোর। চুরির বিষয়টা নিয়ে তিনি আইনি পদক্ষেপ নিবেন বলে জানান।
চুরির খবর শুনে শিবপাশা পুলিশ ফাঁড়ির ইনচার্জ আলমগীর কবির ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানান খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। একই সাথে দোকানের সিসি টিভির ফুটেজ সংগ্রহ করেছি। ফুটেজে থাকা যুবকের ছবি দিয়ে তাকে শনাক্ত করার কাজ চলমান রয়েছে।
বাজারের কয়েকজন ব্যবসায়ী জানান, গত কিছুদিন ধরেই আমরা প্রতারক ও চোর চক্রের কারণে আতংকে রয়েছি। যদি দিন দুপুরেই এমন ঘটনা ঘটে তাহলে রাতে কি হতে পারে।