স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার পইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক মেম্বার শিবেন্দ্র চন্দ্র দেবের বিরুদ্ধে শ্মশানের উন্নয়ন বরাদ্দের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। এ নিয়ে এলাকাবাসীর মাঝে ক্ষোভ সৃষ্টি হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, পইল পাল বাড়ির লোকজন নিজ উদ্যোগে মাটি ভরাট করে শ্মশানঘাট তৈরী করেন। ওই শ্মশানের উন্নয়নের জন্য এমপির বরাদ্দের ৫০ হাজার টাকা নেন সাবেক মেম্বার শিবেন্দ্র চন্দ্র দেব। কিন্তু তিনি বরাদ্দকৃত টাকা নিয়ে শ্মশানের কোন উন্নয়ন কাজ করেননি। এলাকাবাসী এমপির বরাদ্দ পাওয়ার বিষয়টি অবগত হয়ে শিবেন্দ্র চন্দ্র দেবকে শ্মশানের উন্নয়ন কাজ করার জন্য চাপ সৃষ্টি করলে তিনি কাজ করে দেওয়ার কথা বলে সময় কর্তন করেন।
সরেজমিনে গিয়ে দেখা যায়, পাল বাড়ির লোকজন নিজেদের উদ্যোগে মাটি ভরাট করে শ্মশানঘাট তৈরী করেছেন। ছোট ওই শ্মশানে শুধু পইল পাল বাড়ির লোকজন মারা গেলে দাহ করা হয়। ওই শ্মশানে মহল্লাবাসী মাটি ভরাট করার পর নতুন করে সংস্কার কাজ করা হয়নি। শ্মশানটির সংস্কার কাজের জন্য বরাদ্দ নিয়ে শিবেন্দ্র চন্দ্র দেব কোন কাজ করেননি। পুরো টাকা তিনি আত্মসাত করেছেন।
পইল ইউনিয়নের তরুণ সমাজকর্মী ইনসাফ উদ্দিন জানান, হিন্দু ধর্মাবলম্বীদের শ্মশানের উন্নয়নের টাকা আত্মসাতের বিষয়টি আমি জেনেছি। এ ব্যাপারে সরেজমিনে তদন্তের দাবি জানান তিনি।