টাকার বিনিময়ে মাদক ব্যবসায়ীকে ছেড়ে দেয়া ও উদ্ধারকৃত গাঁজা অন্যত্র বিক্রি করে দেয়ার অভিযোগ
লিটন পাঠান, মাধবপুর থেকে ॥ হবিগঞ্জের মাধবপুর থানাধীন কাশিমনগর পুলিশ ফাঁড়ির দুই কনস্টেবলকে ক্লোজড করা হয়েছে। শুক্রবার হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) এবং পুলিশ সুপার (সাময়িক দায়িত্বে) হাসিবুল ইসলামের আদেশে তাদের হবিগঞ্জ পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়। যাদের ক্লোজড করা হয়েছে তারা হলেন- কাশিমনগর পুলিশ ফাঁড়ির কনস্টেবল মোঃ রিপন মিয়া ও মোঃ আল আমিন। এই দুই পুলিশ সদস্যকে ক্লোজড করার বিষয়টি নিশ্চিত করেছেন মাধবপুর থানার ওসি রাকিবুল ইসলাম খান।
নাম প্রকাশে অনিচ্ছুক বিশেষ একটি সূত্রে জানা যায়, তাদের বিরুদ্ধে মাধবপুর থানার মনতলা এলাকা থেকে গাঁজাসহ মাদক ব্যবসায়ীকে আটকের পর টাকার বিনিময়ে ছেড়ে দেওয়া ও পরবর্তীতে আটক গাঁজা বিক্রির অভিযোগ উঠে।
ঘটনার প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ২৩ জানুয়ারি রাতে কাশিমনগর পুলিশ ফাঁড়ির কনস্টেবল মোঃ রিপন মিয়া ও মোঃ আল আমিন উর্ধ্বতন কোনো অফিসার ছাড়া নিজেদের উদ্যোগে মনতলা এলাকায় অভিযান চালিয়ে ৬ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবাসায়ীকে আটক করেন। পরে ২০ হাজার টাকার বিনিময়ে ওই মাদক ব্যবসায়ীকে ছেড়ে দেন তারা। পরে তারা উদ্ধার করা ৬ কেজি গাঁজা অন্যত্র বিক্রি করে দেন। গত ২৫ জানুয়ারি বিষয়টি জানাজানি হলে তোলপাড় শুরু হয়। এরপর তাৎক্ষণিক তদন্তে ওই দুই কনস্টেবলের বিরুদ্ধে টাকার বিনময়ে মাদক ব্যবসায়ীকে ছেড়ে দেওয়া এবং গাঁজা বিক্রির সত্যতা পায় কর্তৃপক্ষ।