স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের (গভঃ স্কুল) খেলার মাঠ হিসেবে পরিচিত ‘নিউফিল্ড’ মাঠে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা আয়োজনের প্রস্তুতি চলছে। এ নিয়ে বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে। ওই মাঠে বাণিজ্য মেলা বন্ধের দাবিতে বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক বরাবরে স্মারক লিপি প্রদান করা হয়েছে।
বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী অ্যাডভোকেট মঞ্জুর উদ্দিন শাহীন স্মারকলিপি প্রদান শেষে সাংবাদিকদের বলেন, হবিগঞ্জের উন্নয়নে বাণিজ্য মেলা হোক, আমরা উন্নয়নের বিপক্ষে নই। তবে খেলার মাঠ নষ্ট করে নয়। প্রয়োজনে তিনি বিকল্প ভ্যানুতে মেলা আয়োজনের পরামর্শ দেন। তিনি আরও জানান, জেলা প্রশাসক তাদের আশ^াস দিয়েছেন এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। তবে যদি আশ^াস বাস্তবায়ন না হয় তাহলে তারা কঠিন কর্মসূচির পথে হাটতে বাধ্য হবেন।
নাম প্রকাশে অনিচ্ছুক বিদ্যালয়ে এক প্রাক্তন শিক্ষার্থী জানান- দীর্ঘদিন ধরে ‘নিউফিল্ড’ খ্যাত সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে ক্ষুদ্র ও কুটির শিল্প এবং কৃষি-শিল্প বাণিজ্য মেলার আয়োজন হয়ে আসছে। মেলার প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্নের জন্য প্রায় এক মাস পূর্ব থেকেই আয়োজক কর্তৃপক্ষ সাজসজ্জার কাজ শুরু করে। ফলে ধীরে ধীরে মাঠের অবকাঠামো পরিবর্তন করা হচ্ছে। মিনি ট্রাকের মাধ্যমে সরবরাহ করা হচ্ছে অস্থায়ী গৃহনির্মাণ সামগ্রী। মাঠের কিছু কিছু স্থানে বিছানো হয়েছে ইট। তিনি স্কুল মাঠে মেলা আয়োজন বন্ধের দাবি জানান।
এ ব্যাপারে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়- নিউ ফিল্ড মাঠে হবিগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে কোন ধরনের মেলার অনুমতি দেয়া হয়নি।