চুনারুঘাট প্রতিনিধি ॥ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সুষ্টুভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। উপজেলায় এবার মানুষ উৎসবমুখর পরিবেশ ভোট দিয়েছেন। যদিও বিএনপি-জামাত ভোট প্রত্যাখ্যান করেছে। উপজেলার চা বাগানে ৮০ থেকে ৮৫ শতাংশ এবং বাগানের বাইরে ৪০/৪৫ শতাংশ ভোট পড়েছে বলে পর্যবেক্ষণে দেখা গেছে। সব মিলিয়ে উপজেলায় ৫০ শতাংশ ভোট পড়ার কথা জানিয়েছেন গণমাধ্যমসহ বিভিন্ন পর্যবেক্ষকরা। দুপুরে ধলাইপাড় কেন্দ্রের ভেতরে ছবি তোলার কারণে দু’জনকে আটক করলেও পরে ছেড়ে দেওয়া হয়। ছোটখাট বিচ্ছিন্ন ঘটনা ছাড়া উপজেলার কোথাও বড় ধরণের কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। কোথাও জাল ভোটের খবর পাওয়া যায়নি। উপজেলা নির্বাচন অফিসের তথ্যে দেখা গেছে, চুনারুঘাটে মোট ভোটার ২ লাখ ৪৩ হাজার ৯৪৬। এর মধ্যে কাস্টিং হয়েছে ১ লাখ ২৪ হাজার ৮৬৬ ভোট। উপজেলায় ৫১.১৯% ভোট কাস্টিং হয়েছে।
সকাল থেকেই বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করে দেখা গেছে, সকালের দিকে ভোটকেন্দ্রে মানুষের চাপ থাকলেও দুুপুরে ছিল একেবারে শুণ্য। তবে বিকেলের দিকে পুনরায় কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের চাপ বাড়ে।
চুনারুঘাট-মাধবপুর সার্কেলের সহকারি পুলিশ সুপার নির্মলেন্দু চক্রবর্তী জানান, কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। মানুষ নিরাপদে এসেছে এবং ভোট দিয়েছে।
উপজেলা নির্বাচন অফিসার মোঃ হাফিজুর রহমান জানান, নির্বাচন সুষ্টু ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। সার্বিক পরিস্থিতি ছিল উৎসবমুখর।
র‌্যাব-৯ শায়েস্তাগঞ্জ ক্যাম্পের কমান্ডার সিনিয়র এএসপি ইকরামুল আহাদ জানান, ভোটকেন্দ্রে নির্বিঘœ ভোটদান নিশ্চিত করতে উপজেলাজুড়ে র‌্যাব, আইনশৃঙ্খলা বাহিনী কঠোর নিরাপত্তাব্যবস্থা নিয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। মানুষ নির্বিঘেœ ভোট দিয়েছে।