চতুর্থবারের মতো এমপি নির্বাচিত হলেন মোঃ আবু জাহির ॥ ৩টিতে নতুন মুখ

হবিগঞ্জ-৩ আসনে এমপি আবু জাহিরের প্রতিদ্বন্দ্বি সকলেই জামানত হারালেন

স্টাফ রিপোর্টার ॥ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শান্তিপূর্ণভাবে হবিগঞ্জের ৪টি আসনে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরামহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। তবে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। যদিও ভোটার সংখ্যা কম ছিলো। বেলা বাড়ার সাথে সাথে আবারও ভোটার উপস্থিতি বাড়তে থাকে। সর্বশেষ প্রাপ্ত ফলাফলে দেখা যায়, হবিগঞ্জের দুইটি আসনে নৌকা ও দুইটি আসনে ঈগল প্রতীকের প্রার্থী নির্বাচিত হয়েছেন।
হবিগঞ্জ-১ : হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে স্বতন্ত্র প্রার্থী সাবেক সংরক্ষিত সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী (ঈগল) প্রতীকে ৭৫ হাজার ৫২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি জাতীয় পার্টির মনোনীত প্রার্থী এম এ মুনিম চৌধুরী বাবু (লাঙ্গল) প্রতীকে ভোট পেয়েছেন ৩০ হাজার ৭০৩।
মোট ৪৪ হাজার ৩৪৯ ভোটের ব্যবধানে সাবেক এমপি মুনিম চৌধুরী বাবুকে হারিয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়ে চমক দেখিয়েছেন কেয়া চৌধুরী। ফলাফল ঘোষণার পরপর নবীগঞ্জ ও বাহুবল উপজেলার বিভিন্নস্থানে আনন্দ মিছিল করেছে কেয়া চৌধুরী সমর্থকেরা।
রোববার রাতে নবীগঞ্জ উপজেলার সহকারী রির্টানিং কর্মকর্তা অনুপম কুমার দাস ও বাহুবল উপজেলার সহকারী রির্টানিং কর্মকর্তা তাহমিলুর রহমান পৃথকভাবে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন।
সূত্রে জানা যায়, সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নবীগঞ্জ-বাহুবল উপজেলার ১৭৭টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। কোনো ধরণের বিশৃঙ্খলা ছাড়াই শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়। তবে সকাল থেকে ভোটার উপস্থিতি ছিল একেবারে কম।
এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৭৭ হাজার ৮০০ জন। এরমধ্যে প্রদত্ত ভোটের শতকরা হার ২৩ দশমিক ৫৭ শতাংশ।
হবিগঞ্জ-২ : হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনে নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৯৯ হাজার ৯৪৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী বর্তমান এমপি মো. আব্দুল মজিদ খান পেয়েছেন ৪৯ হাজার ৬০৬ ভোট। এ আসনে মোট কেন্দ্র রয়েছে ১৫০টি। জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোছা. জিলুফা সুলতানা এ ফল ঘোষণা করেন।
হবিগঞ্জ-৩ : হবিগঞ্জ-৩ (হবিগঞ্জ সদর-শায়েস্তাগঞ্জ-লাখাই) আসনে নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট মো. আবু জাহির বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ১ লাখ ৬০ হাজার ৬০৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লাঙ্গল প্রতীকের প্রার্থী এমএ মুমিন চৌধুরী বুলবুল পেয়েছেন ৪ হাজার ৭৬ ভোট। এ আসনে মোট কেন্দ্র রয়েছে ১৩১টি। জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোছা. জিলুফা সুলতানা এ ফল ঘোষণা করেন। এ আসনে আবু জাহিরের সাথে প্রতিদ্বন্দ্বিতাকারী সকল প্রার্থী জামানত হারিয়েছেন।
হবিগঞ্জ-৪ আসন : প্রায় এক লাখ ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন হবিগঞ্জ-৪ আসনের স্বতন্ত্রপ্রার্থী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। এতে ব্যারিস্টার সুমনের ঈগলের ঝাপটায় ডুবেছে নৌকা। পরাজিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী দুইবারের সংসদ সদস্য এবং বর্তমান বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী। রবিবার (৭ জানুয়ারি) রাতে স্থানীয়ভাবে ঘোষিত নির্বাচনের ফলাফল অনুযায়ী, স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করা সুমন ১ লাখ ৬৯ হাজার ৯৯ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী পেয়েছেন ৬৯ হাজার ৫৪৩ ভোট।