গত ৬ জানুয়ারি দৈনিক হবিগঞ্জের মুখ, দৈনিক প্রতিদিনের বাণী, দৈনিক হবিগঞ্জ সমাচার, দৈনিক হবিগঞ্জের জনতার এক্সপ্রেস, দৈনিক খোয়াইসহ বিভিন্ন পত্রিকায় বানিয়াচং উপজেলার ৯নং পুকড়া ইউনিয়ন প্রবাসী কল্যাণ ফাউন্ডেশনের কমিটি গঠন করা হয়েছে শিরোনামে যে সংবাদ প্রকাশ করা হয়েছে, এই সংবাদগুলো আমাদের দৃষ্টি গোচর হয়েছে। উক্ত সংবাদ নিয়ে কিছু কথা-
৯নং পুকড়া ইউনিয়ন প্রবাসী কল্যাণ ফাউন্ডেশন এর সকল সম্মানিত নেতৃবৃন্দ ও সকল সদস্যবৃন্দের সম্মতিক্রমে আমি অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, বিগত ৬ই আগস্ট ২০২৩ ইং তারিখে প্রথম কমিটির মেয়াদ শেষ হওয়ার পূর্বে সাংবিধানিকভাবে নির্বাচন কমিটির সকলের সম্মতিতে মাসুদ আহমেদকে সভাপতি এবং এ্যাড দীপংকর চৌধুরী দীপুকে সেক্রেটারি নির্বাচিত করা হয়। পরবর্তীতে সংবিধান সংশোধনের নামে সাংবিধানিকভাবে কমিটি নির্বাচনের পরও কমিটি বাতিল করা হয় সম্পূর্ণ অসাংবিধানিকভাবে। তারপরও আমরাও মেনে নিয়াছিলাম সংগঠন অক্ষুন্ন রাখার স্বার্থে। কিন্তু গত ১/৪/২০২৪ ইং তারিখে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে দেখতে পেলাম হুমায়ূন কবির চৌধুরী শামীম ও মাওলানা আবিদুর রহমান আবিদকে যথাক্রমে সভাপতি ও সেক্রেটারী হিসাবে ফেসবুকে বিজ্ঞাপন দেওয়াসহ পরবর্তীতে পত্রিকাগুলোতে সংবাদ প্রকাশ করা হয়। যা সম্পূর্ণ অসাংবিধানিকভাবে করা হয়েছে। তারা সংগঠনের নিয়মনীতি অনুসরণ না করে ও সংগঠনের হোয়াটসআপ গ্রুপে না জানিয়ে সংগঠনের সকল সদস্যকে অন্ধকারে রেখে রাতের আঁধারে কমিটি গঠন করেছে। যা তাদের ব্যক্তিস্বার্থ চরিতার্থ করার জন্য এবং সর্বোপুরি নিজেদের আজীবন সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে প্রতিষ্ঠিত করা জন্য করেছে। উক্ত সংবাদ ও ফেসবুক মাধ্যমে ৯ নং পুকড়া ইউনিয়নের মানুষকে বিভ্রান্ত করার জন্য করা হয়েছে বলে আমরা বিশ্বাস করি। এছাড়া ফাউন্ডেশনের ফেসবুক ফেইজ এর এডমিন থেকে আমিসহ ৩ জন দায়িত্বশীল সদস্যকে রিমোভ করে দেওয়া হয় যা সম্পূর্ণ উদ্দেশ্য প্রনোদিত এবং লজ্জাজনক। আমি এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং অচিরেই সংগঠনের সকল সদস্যদের সাথে যোগাযোগ করে নতুন কমিটি ঘোষণা করা হবে ইনশাআল্লাহ। কমিটি নিয়ে প্রকাশিত সংবাদের আমরা তীব্র নিন্দা প্রতিবাদ জানাচ্ছি এবং পুকড়া ইউনিয়নবাসীকে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানাচ্ছি।
৯নং পুকড়া ইউনিয়ন প্রবাসী কল্যাণ ফাউন্ডেশন ও নেতৃবৃন্দ এবং সদস্যবৃন্দ। সহ-সভাপতি মাসুদ আহমেদ, সহ-সভাপতি সুসেন, সহ-সভাপতি সুসেন চৌধুরী সুইডেন, সরঞ্জিত দাস আমেরিকা, স্বপন আহমেদ জার্মান, অমিত দাস আমেরিকা, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক এডভোকেট দীপংকর চৌধুরী আমেরিকা, সহ-সাধারণ সম্পাদক মহিবুর রহমান চৌধুরী লন্ডন, সাবেক সাংগঠনিক সম্পাদক আস্কর আলী (ইতালি)।