স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জ উপজেলার নুরপুর ইউনিয়নের নুরপুর গ্রামে ৩ লাখ টাকা যৌতুকের জন্য স্ত্রীকে মারপিটের অপরাধে পাষন্ড স্বামীকে ৩ বছরের কারাদ-, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিজ্ঞ বিচারক (জেলা ও দায়রা জজ) এসএম নাসিম রেজা এ দ-াদেশ দেন।
মামলায় বাদীনি পারভীন আক্তার বলেন- আসামী মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার সিন্দুরখান ইউনিয়নের কুড়েরপাড় গ্রামের আব্দুল হাকিমের পুত্র মোস্তাফিজ আমার স্বামী। আসামীর সাথে রেজিষ্ট্রারী কাবিনমুলে আমার বিবাহ হয়। আসামীর ঔরসজাত আমার এক কন্যা সন্তান রয়েছে। যার নাম মাহিশা বয়স ৪ বছর। আসামী একজন যৌতুকলোভী প্রকৃতির লোক। আসামী যৌতুকের জন্য আমাকে বিভিন্ন সময় অত্যাচার নির্যাতন করে আসছে। আসামী একটি সি.এন.জি গাড়ি ক্রয়ের জন্য আমার নিকট ৩ লক্ষ টাকা যৌতুক দাবী করতে থাকে। আমি অপারগতা প্রকাশ করলে আসামী আমাকে নির্যাতন করতে থাকে। এক পর্যায়ে আসামী আমাকে আমার পিত্রালয়ে এনে আমাকে নিয়া বসবাস করতে থাকে এবং প্রায়ই যৌতুকের ৩ লক্ষ টাকার জন্য চাপ দিতে থাকে। ২০২০ সালের ২৩ আগস্ট আসামী আমার পিতার বসতঘরে আমার নিকট সিএনজি ক্রয় করার জন্য ৩ লক্ষ টাকা যৌতুক দাবী করলে আমি ও আমার পিতা মাতা আসামীকে যৌতুক দিতে অস্বীকার করলে আসামী আমাকে মারপিট করে আমার পিত্রালয় থেকে চলে যায়। এতে আমি হবিগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে চিকিৎসা গ্রহন করি।
এ ঘটনায় একই বছরের ২১ নভেম্বর পারভীন আদালতে মামলা করেন। বাদীনির এ মামলার সাক্ষ্য প্রমাণ গ্রহণ শেষে বিজ্ঞ বিচারক গতকাল বুধবার উপরোক্ত রায় ঘোষণা করেন। রায়ের বিষয়টি নিশ্চিত করেন ওই আদালতের বিজ্ঞ বিচারকের স্টেনোগ্রাফার মোহাম্মদ এনামুল হক। এ ঘটনায় একই বছরের ২১ নভেম্বর পারভীন আদালতে মামলা করলে সাক্ষ্য প্রমাণ শেষে বিচারক এ দ-াদেশ দেন।
রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন স্পেশাল পিপি মোঃ মোস্তফা মিয়া।