সুমন আহমেদ বিজয় ॥ লাখাইয়ে মোঃ রুহুল আমিন নামে এক স্বাস্থ্য সহকারীর বিরুদ্ধে বীমার টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। এ বিষয়ে গত ২ জানুয়ারী লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন মোঃ জামাল মিয়া নামে এক ভুক্তভোগী।
লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, লাখাই উপজেলার বামৈ ইউনিয়নের মৃত মোঃ রফিকুল ইসলাম ভূইয়ার ছেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত স্বাস্থ্য সহকারী মোঃ রুহুল আমিন গত ১০ বছর আগে অভিযোগকারী মোঃ জামাল মিয়াকে ফারইস্ট ইসলামী লাইফ ইনসুরেন্সে বীমা করান। অভিযোগকারী মোঃ জামাল মিয়া বলেন আমি গরীব অসহায় মানুষ হয়েও অনেক কষ্ট করে স্বাস্থ্য সহকারী মোঃ রুহুল আমিনকে বিশ্বাস করে নিয়মিত বীমার টাকা দিয়ে বীমার মেয়াদ শেষ করেছি এবং বীমার মেয়াদ শেষ হওয়ার নির্দিষ্ট সময় অতিবাহিত হওয়ার দীর্ঘদিন পেরিয়ে গেলেও স্বাস্থ্য সহকারী মোঃ রুহুল আমিন বীমার টাকা দিচ্ছেন না। এ নিয়ে শালিস বিচার হলেও কোন সমাধান পাওয়া যায়নি। উল্টো স্বাস্থ্য সহকারী মোঃ রুহুল আমিন এলাকার প্রভাবশালী হাওয়ায় অভিযোগকারী মোঃ জামাল মিয়াকে প্রতিনিয়ত হুমকি দিয়ে যাচ্ছেন।
অভিযোগকারী মোঃ জামাল মিয়া বলেন ফারইস্ট ইসলামী লাইফ ইনসুরেন্স কোম্পানিতে স্বাস্থ্য সহকারী মোঃ রুহুল আমিন গত ১০ বছর আগে আমাকে দিয়ে একটি বীমা করান, আমি নিয়মিত টাকা জমা দেই। আমার কাছে টাকা জমা দেওয়ার রিসিট আছে। বীমার মেয়াদ পূর্তি হলে বীমার টাকা না দেওয়ার জন্য স্বাস্থ্য সহকারী মোঃ রুহুল আমিন বিভিন্ন ধরনের টালবাহানা করছেন।
স্বাস্থ্য সহকারী মোঃ রুহুল আমি জানান, কে কোন বিষয়ে আমার বিরুদ্ধে অভিযোগ দিয়েছে তা আমি জানি না, আমি অফিসিয়ালি নোটিশ পেলে এ বিষয়ে মন্তব্য করব।
লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানা জানান- এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি, অভিযোগের বিষয়ে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
উল্লেখ্য, মোঃ রুহুল আমিন স্বাস্থ্য সহকারী হয়েও ফারইস্ট ইসলামী লাইফ ইনসুরেন্স ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে নিরাময় ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা করছেন বলে অভিযোগ রয়েছে।