পুলিশ সুপার আক্তার হোসেন বললেন মাদক হবিগঞ্জে থাকতে পারবে না ॥ পরিচ্ছন্ন শহর গড়তে জনসচেতনতা গড়ে তোলার আহবান জানালেন মেয়র আতাউর রহমান সেলিম

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পৌরসভার মহান বিজয় দিবস চিত্রাংকন প্রতিযোগিতা শিশু কিশোরদের মনন, চিন্তা-চেতনা ও মেধা বিকাশে অগ্রণী ভূমিকা পালন করবে। চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হবিগঞ্জের পুলিশ সুপার আক্তার হোসেন। তিনি বলেন,‘এই শিশুরাই আগামীতে স্বপ্নের বাংলাদেশ গড়ে তোলবে। হবিগঞ্জে মাদকের ছড়াছড়ি রয়েছে। আমি ইতিমধ্যে মাদক প্রতিরোধে জিরো টলারেন্স ঘোষণা করেছি। মাদক হবিগঞ্জে থাকতে পারবে না। মাদক একটি পরিবার, একটি সমাজ ও একটি রাষ্ট্রকে ধংস করে দিতে পারে।’ তিনি মহান বিজয় দিবস চিত্রাংকন প্রতিযোগিতা আয়োজনের জন্য মেয়র আতাউর রহমান সেলিমসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।
শুক্রবার বিকেল ৩টায় হবিগঞ্জ পৌরসভা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় মহান বিজয় দিবস উপলক্ষে শিশু ও শিশুর মায়েদের জন্য চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান।
সভাপতির বক্তব্যে হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম বলেন,‘আপনাদের সহযোগিতা থাকলে পরবর্তী বছর আরো ব্যাপক পরিসরে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হবে।’ তিনি হবিগঞ্জ শহরকে পরিচ্ছন্ন শহর হিসেবে প্রতিষ্ঠিত করতে অংশগ্রহনকারী সকল শিশু ও তাদের মায়েদেরকে পরিচ্ছন্নতা বজায় রাখতে এবং এ ব্যাপারে অন্যাকে উৎসাহিত করতে আহবান জানান।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমদাদ চৌধুরী। পৌর কাউন্সিলরদের মাঝে উপস্থিত ছিলেন খালেদা জুয়েল ও শেখ সুমা জামান। এছাড়াও শহরের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি উপস্থাপনা ও সার্বিক সমন্বয়ের দায়িত্বে ছিলেন হবিগঞ্জ পৌরসভার পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ জাবেদ ইকবাল চৌধুরী।
আলোচনা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। শিশুদের ৩ ক্যাটাগরিতে ১৫ জনকে সার্টিফিকেট ও ক্রেস্ট, ৫ জন মাকে সার্টিফিকেট ও ক্রেস্ট, বিশেষ চাহিদা সম্পন্ন ৬ জনকে সার্টিফিকেট ও ক্রেস্ট, ৬৫ জন মাকে সার্টিফিকেট ও ডাস্টবিন, ২৫৫ জন শিশুকে মগ ও সার্টিফিকেট দেয়া হয়।