স্টাফ রিপোর্টার ॥ মাধবপুর উপজেলার শাহজীবাজার হযরত শাহ্ সোলেমান ফতেহ্ গাজী (রহঃ) ওরস মোবারক আজ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে। ইতোমধ্যে মাজার প্রাঙ্গণে নিষিদ্ধ বাউল গানের প্যান্ডেল তৈরি করেছে আয়োজকরা। অন্যদিকে একটি চক্র মাজারে ত্রিপাল টানিয়ে জুয়ার আসর বসানোর প্রস্তু নিচ্ছে। যদিও আইন-শৃঙ্খলা কমিটির সভায় সিদ্ধান্ত হয়েছে জেলার কোথাও বাউল গানের আসর বসবে না। কিন্তু এ নির্দেশ উপেক্ষা করে একটি চক্র মাজার প্রাঙ্গনে ১০টিরও বেশি বিভিন্ন শিল্পীর ছবি দিয়ে ব্যানার, ফ্যাস্টুন লাগিয়ে প্যান্ডেল তৈরি করেছে। গতকাল বুধবার থেকেই বিভিন্ন জেলা থেকে বেশ কয়েকজন বাউল শিল্পী ওই মাজারে এসে পৌঁছেছেন। যার সত্যতা সরেজমিনে গিয়ে পাওয়া যায়। তবে প্রশাসন থেকে বরাবরের মতোই বাউল গান নিষেধ করা হয়েছে। কিন্তু তার পরও কৌশলে তারা বাউল গান করার পায়তারা চালাচ্ছে। ভক্তরা মনে করেন এসব বাউল গান এবং জুয়ার আসর হলে মাজারের পবিত্রতা নষ্ট হবে।
আজ ১৪ ডিসেম্বর থেকে শুরু হয়ে ১৫ ও ১৬ ডিসেম্বর পর্যন্ত ওরস চলবে। সরকারিভাবে ৩ দিনব্যাপী ওরস এবং মেলা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও প্রায় সপ্তাহ ব্যাপী ওরস এবং মেলা হয়ে থাকে। একদিকে ১৬ ডিসেম্বর বিজয় দিবস, অন্যদিকে মাজার প্রাঙ্গনে জুয়া ও বাউল গানের প্রস্তুতি নেয়ায় পরিবেশ নষ্টসহ আইন-শৃঙ্খলার অবণতি ঘটার আশঙ্কা রয়েছে।
মাধবপুর থানার ওসি রাকিবুল হাসান জানান, আয়োজক কমিটি বাউল গানের জন্য আবেদন করেছে। তাদের নিষেধ করা হয়েছে। ঘটনাস্থলে গিয়েও পুলিশ নিষেধ করেছে। যদি কেউ আইন অমান্য করে বাউল গানের আসর বসায় তাহলে উপজেলা প্রশাসনকে নিয়ে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।